খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩, আহত আরও ২ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

খানবাহাদুর আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

খুলনা খান বাহাদুর আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন করা হয়। এ দিন সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শুরু হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অংশ গ্রহণে র‌্যালী, গল্লামারী স্মৃতিসৌধে পুষ্প স্তবক অর্পণ এবং বিশ্ববিদ্যালয় মিলনায়তনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ শাহেদ আকন্দ-এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মাহমুদ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. কাজী মোকলেছুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা সংগ্রামে শাহাদাৎ বরণকারীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি বঙ্গবন্ধু ও দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে যারা স্মরণীয় হয়ে আছেন তাদের জীবন দর্শনে আদর্শিত হয়ে দেশ গড়ার আহ্বান জানান। বক্তাগণ বাংলাদেশের স্বাধীনতা অর্জনে বাংলার মুক্তিকামী মানুষের অসাধারণ অবদান শ্রদ্ধাভরে স্মরণ করে উপস্থিত সকলকে বাংলাদেশের সঠিক ইতিহাস চর্চা এবং অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সিএসই বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার ইমন এবং ইইই বিভাগের শিক্ষার্থী ইবাদত শিকারী, সেকশন অফিসার মো. শফিকুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রভাষক নওশাদ হাসান নিলয় ও সাদিয়া সুলতানা এবং সিএসই বিভাগের প্রভাষক শিলা খাতুন প্রমূখ।

এ সময় বিশ্ববিদ্যালয়ে অসংখ্য শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন সিএসই বিভাগের শিক্ষার্থী মো. মুজাহিদুল আলম ও তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী চিন্ময় দাস।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!