খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

কেসিসির ভোটের লড়াই‌য়ে দুই সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক

ক্যামেরা হাতে ছবি তোলা তাদের পেশা। কিন্তু নেশা অসহায় মানুষের পাশে দাড়ানো, সেবা করা। এলাকাবাসীর অনুরোধে নেশাকে পেশায় রূপ দিতে ভোটের মাঠে নেমেছেন তারা।

বলা হচ্ছে খুলনার সংবাদপত্র জগতের দুই মেধাবী মুখ আনোয়ারুল ইসলাম কাজল ও রবিউল ইসলাম উজ্জ্বলের কথা। পরোপকারী, বন্ধুবৎসল দুই ফটো সাংবাদিক এবার কেসিসি নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন। সেখানেই প্রচারে যাচ্ছেন, মানুষের সাধুবাদ, ভালোবাসা পাচ্ছেন।আশা করছেন, মানুষের এই ভালবাসাই তাদের জয়ের বন্দরে পৌঁছে দেবে।

আনোয়ারুল ইসলাম কাজল খুলনার স্থানীয় দৈনিক পূর্বাঞ্চলের সিনিয়র ফটো সাংবাদিক। খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও খুলনা প্রেসক্লাবের সহকারী সম্পাদক তিনি। খুলনা মহানগরীর ১১নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন কাজল।

অন্যদিকে দৈনিক সময়ের খবরের সিনিয়র ফটো সাংবাদিক রবিউল ইসলাম উজ্জ্বল। তিনি উদীয়মান যুব সমাজের প্রতিষ্ঠাতা সভাপতি। খুলনা মহানগরীর ১২নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন তিনি হতদরিদ্র মানুষের উন্নয়নে তার নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।

আনোয়ারুল ইসলাম কাজল বলেন, ১১ ওয়ার্ডে জন্ম ও শৈশব-কৈশোরে বেড়ে ওঠা। আর এ কারণে এলাকার প্রবীণ ও নবীণরা তাকে খুব ভালোভাবে চেনেন ও জানেন। সবার কাছে খুবই পরিচিত মুখ। এলাকার সকল শ্রেণি- পেশার মানুষের সাথে সুসম্পর্ক রয়েছে। মুরুব্বিরা যথেষ্ট স্নেহ করেন। এলাকার যুব সমাজকে ভালো পথে রাখার জন্য বিভিন্ন খেলাধূলা সামগ্রী দিয়ে সহযোগিতা করেন। পাশাপাশি এদেরকে ক্রীড়ামূখী করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেন করেছি। যার ফলে যুব সমাজ এখন পড়াশোনার পাশাপাশি ভালো কাজকর্মে সময় দিয়ে থাকে। এ ওয়ার্ডকে কেসিসির আধুনিক ও মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি আরও বলেন, আমি বিভিন্ন সময় দূর্যোগ- মহামারী, ধর্মীয় কার্যক্রমসহ নানাধরণের উৎসবে সাধ্যমত এলাকাবাসীর পাশে থাকার চেষ্টা করেছি। এলাকাবাসীর প্রতি আমার সামাজিক একটা দায়বদ্ধতা রয়েছে। যার ফলে আমি প্রতিনিয়ত সকল বয়সী মানুষের জন্য কিছু করার চেষ্টা করি। আমি দীর্ঘদিন সততার সাথে খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছি। এখনও পেশাগত জায়গা থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছি। মহামারী করোনাকালীন সময় আপন মানুষকে যখন পাশে পাওয়া যেত না তখন আমি জীবনের ঝুঁকি নিয়ে সকলের পাশে থাকার চেষ্টা করেছি। চেষ্টা করেছি সমার্থ অনুযায়ী খাদ্য সামগ্রীসহ সার্বিক সহযোগিতা প্রদান করার।

তিনি বলেন, আমাকে যদি ওয়ার্ডবাসী একটাবার সুযোগ দেন তাহলে সবাইকে সাথে নিয়ে অবহেলিত ১১নং ওয়ার্ডকে কেসিসির আধুনিক ও মডেল ওয়ার্ড হিসেবে আমি গড়ে তুলবো ইনশা আল্লাহ।’

রবিউল ইসলাম উজ্জ্বল বলেন, করোনা কালীন সময় সবাই যখন ঘরে বন্দি তখন অক্সিজেনের সিলিন্ডার নিয়ে রোগীর দ্বারে দ্বারে গেছি। মানুষের দু:খ দুর্দশায় সব সময় পাশে থাকার চেষ্টা করি। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে সাধ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, উদ্যমী সচেতন তরুণ শ্রেণির হাতে নেতৃত্ব আসা দরকার। সমাজের জন্য কিছু করার মানসিকতা নিয়েই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। আশা করছি ওয়ার্ডবাসী আমার কাজের মূল্যায়ন করবেন।

 

খুলনা গেজেট/এইচ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!