খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

ওয়েভ জুট টেক্রাটাইল মিলে অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক

শিরোমণি বাইপাসের ওয়েভ জুট টেক্রাটাইল মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩০ মার্চ)  দুপুর পৌনে ২টার দিকে এ মিলের নির্মাণাধীন একটি গুডাউনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের তিনটি স্টেশনের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে এক ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। মিলের মালিক এবং ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিক ভাবে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেনি।

জানাগেছে, শিরোমণি বাইপাসের ওয়েভ জুট টেক্রাটাইল মিলে বৃহস্পতিবার দুপুর পৌনে ২টার দিকে হঠাৎ করে নতুন নির্মাণাধীন একটি গুডাউনে আগুনের ধোয়া দেখতে পায় মিল কর্তৃপক্ষ। ঘটনার পরপরই মিল কর্তৃপক্ষ তাদের সাইরেন বাজিয়ে শ্রমিকদের শতর্ক করে ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের খলিশপুর, দৌলতপুর এবং খানজাহান আলী স্টেশনের মোট ৫টি ই্উনিট ঘটনাস্থলে পৌছে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মধ্যে নতুন নির্মাণাধীন গুডাউনে অস্থায়ী ভাবে থাকা সুতার রোল এবং পাটের গর্দা(ছাটাই অংশ) কিছু অংশ আগুনে পুড়ে যায়। ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছানোয় বড় ধরণে ক্ষয়ক্ষয়তির হাত থেকে রক্ষা পেয়েছে। এই ঘটনায় আগুন নিভাতে গিয়ে মিল একজন সদস্য কিছূটা আহত হয়েছে বলে ফায়ার সার্ভিসের সদস্যরা জানিয়েছেন।

এ বিষয়ে ওয়েভ জুট টেক্রাটাইল মিলস লি. এর এ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার হাফেজ আহম্মেদ সরকার জানিয়েছেন, মিলের নির্মাণাধীন গুডাউনে হঠাৎ করে আগুন দেখতে পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। দ্রুত ফায়ার সার্ভিসের একাধিক স্টেশনকে খবর দেওয়া হয়। আমাদের মিলের কর্মীরা এবং ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসে। তিনি বলেন ফায়ার সার্ভিস এবং মিলের কর্মীদের সচেতনায় বড় ধরণের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে মিলটি। এই ঘটনায় মিলের পক্ষ থেকে আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমানে একটি কমিটি গঠন করা হবে।

বিষয়ে খানজাহান আলী ফায়ার সার্ভিসের লিডার আব্দুর রহমান জানিয়েছেন, বেলা ২টার দিকে খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের ৫টি স্টেশনে ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। মিলের নতুন নির্মাণাধীন একটি গুডাউনে অস্থায়ীভাবে সুতার রোল এবং পাটের ছাটাই অংশ রাখা ছিল।

তিনি জানান. আমরা আগুন নিয়ন্ত্রণের পর এখন পরিষ্কারের কাজ করছি। তদন্তের পর অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারবো । তবে মিলের মেশিনের কোন ক্ষতি হয়নি বলে তিনি জানান ।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!