খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

আইপিএলে বিকল্প খেলোয়াড়ের আলোচনায় হঠাৎ-ই মোস্তাফিজের নাম

ক্রীড়া প্রতিবেদক

এবারের আইপিএলে বাংলাদেশি কোনো তারকা নেই। তবে একটা সুযোগ আসতে পারে। কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ইংলিশ পেসার হ্যারি গার্নে কাঁধের চোটে ছিটকে পড়েছেন। তার জায়গায় বিকল্প হিসেবে শেষ মুহূর্তে আইপিএলে ঢুকে যেতে পারেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

ভারতের কয়েকটি গণমাধ্যমে মোস্তাফিজের নামটি জোরেসোরে উচ্চারিত হচ্ছে। কেননা এবার আইপিএল হবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানকার উইকেটে স্পিনাররা বাড়তি সুবিধা পাবেন। তবে পেসারদের মধ্যে মোস্তাফিজের সাফল্য পাওয়ার সম্ভাবনা আছে। কারণ তার বড় অস্ত্রই হলো স্লো-কাটার।

সেক্ষেত্রে বাংলাদেশি পেসারের কথা আসছে আলোচনায়। শুধু কাটারের জন্য নয়, আরও কয়েকটি কারণে মোস্তাফিজের সুযোগ মিলতে পারে। তার যে আগেও আইপিএলে খেলার অভিজ্ঞতা আছে।

২০১৬ এবং ২০১৭ সালে টানা দুই বছর সানরাইজার্স হায়দরাদের হয়ে খেলেছেন, জিতেছেন শিরোপাও। এরপর ২০১৮ সালে মোস্তাফিজকে কিনে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

সেই ধারাবাহিকতা হয়তো অব্যহত থাকতো। কিন্তু গত বছর মোস্তাফিজকে খেলতে যেতে দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোটের ঝুঁকি থাকায় এমন সিদ্ধান্ত নেয় বোর্ড। এখন অনেকটাই ফিট কাটার মাস্টার, গত বিশ্বকাপেও বেশ ভালো করেছেন।

‘ক্রিকেট টাইমস’ হ্যারি গার্নের বিকল্প কারা হতে পারেন, সেটা নিয়ে করা এক প্রতিবেদনে লিখেছে, মোস্তাফিজ কেকেআরের কাজে লাগতে পারেন। কেননা ডেথ ওভারে দলটির ভালোমানের একজন উইকেটটেকিং বোলার দরকার। তার স্লোয়ার এবং ইয়র্কার অতীতেও বেশ কার্যকর ছিল আইপিএলে, উল্লেখ করেছে ওয়েবসাইটটি।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!