খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

অভয়নগরে সড়কে ধুলার জন্য মানববন্ধন ও অবরোধ

অভয়নগর প্রতিনিধি

যশোর জেলার অভয়নগরে আমতলা সড়কে ধূলার জন্য দিনব্যাপি মানববন্ধন, ও ৮ ঘন্টা সড়ক অবরোধ করেছেন এলাকাবাসী । এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়েছে।

জানা গেছে, উপজেলার ভৈরবউত্তর পূর্বাঞ্চলে শতশত এলাকাবাসী শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত দিনব্যাপি চলাচলের একমাত্র সড়ক বন্ধ করে মানববন্ধন করে। পরে সড়ক ৮ ঘন্টা অবরোধ করে রাখা হয়। সড়কে গাছের গুড়ি,বাশঁ ও টায়ের চালিয়ে দিয়ে শতাধিক এলাকাবাসী বন্ধ করে দেয়। এতে যানবহন ও পথচারী সড়কে অবরোধের মুখে পড়েন।

এ খবর ছড়িয়ে পড়লে উপজেলার নির্বাহী কর্মকর্তার আশ্বাস নিয়ে স্থানীয় চেয়ারম্যান নাসির উদ্দিনের কথায় অবরোধ থেকে সরে আসেন এলাকাবাসীরা।

কাজের অনিয়ম তুলে ধরে এলাকাবাসীরা জানান, আমতলা টু নওয়াপাড়া রোড়ের সংস্কার কাজের ধীরগতি ঠিকাদারের কাজের অনিয়ম, সরকারী কর্তাদের ঢীলামির জন্য রাস্তার কাজে ব্যাপক অনিয়মের কারনে কাজ বন্ধ থাকে। সড়কে ধূলার কারণে চলাচলের অনুপযোগি হওয়ায় সাধারণ জনগণ শনিবার সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখে। বিকালে নির্বাহী কর্মকর্তা স্থানীয় ৫ নং শ্রীধরপুর ইউপি চেয়ারম্যানের মাধ্যমে তাদের আশ্বাস্থ করেন। সেই আশ্বাস পেয়ে অবরোধকারীরা সাধারন জনগণ আন্দোলন থেকে সরে আসেন। এসময় রাস্তা স্বাভাবিক হয়।

চেয়ারম্যান নাসির উদ্দিন বলেন, প্রতিদিন সকাল বিকাল পানি ছিটানো হবে। এবং ১৫ দিনের মধ্য পুরাদমে রাস্তার কাজ শুরু হবে। ঠিকাদারী প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডের সাথে যোগাযোগের জন্য চেষ্ঠা করা হলেও সম্ভব হয়নি।

অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দিন বলেন, যশোর জেলা প্রকৌশলীর নিয়ন্ত্রণে রাস্তার কাজ চলমান । আমি ডিসি স্যারকে বলবো।

অভয়নগর উপজেলা এলজিডি প্রকৌশলী এস এম ইয়াফি জানালেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলায় কাজ বন্ধ রয়েছে। বিষয়টি সবার অবগত তবে পুন টেন্ডার দিয়ে রাস্তার কাজ চলমান রাখার ব্যবস্থা করা হচ্ছে। জেলা প্রকৌশলী জানিয়েছেন বার বার চিঠি দিলে ও ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শুরু না করায় তাদের কার্যাদেশ প্রত্যাহার করে নেওয়ার ব্যবস্থা চলছে।

উল্লেখ্য, যশোরের অভয়নগর উপজেলার ভাঙ্গাগেট বাদামতলা-আমতলা ভায়া মরিচা নাউলী বাজার সড়ক। সড়কটির অভয়নগর উপজেলার শংকরপাশা গ্রামের ফেরিঘাটের মোড় থেকে আমতলা বাজার পর্যন্ত উন্নয়নের কাজ চলে। এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) পল্লী সংযোগ সড়ক উন্নয়ন প্রকল্পের (আরসিআইপি) আওতায় সড়কটির উন্নয়ন কাজ করা হচ্ছে। ফেরিঘাটের মোড় থেকে আমতলা বাজার পর্যন্ত ২০ কিলোমিটার ৯৩৪ মিটার উন্নয়নের কাজ চলে। এ জন্য ব্যয় ধরা হয়েছে ২৬ কোটি ৮ লাখ টাকা। ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড কাজটি করছে। গত ১১ এপ্রিল ২০২১ সড়কটির কাজ শুরু হয়েছে ২০২২ সালের ১০ অক্টোবর কাজ শেষ হওয়ার কথা।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!