খুলনা, বাংলাদেশ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১১

ভবদহে তিন মাস কিস্তি আদায় স্থগিত রাখার দাবিতে মানববন্ধন

অভয়নগর প্রতিনিধি

ভবদহের পনিবন্দি এলাকায় এনজির কিস্তি আদায় তিন মাস স্থগিত রাখার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এলাকার সামজিক সংগঠন অপরাজেয় সামাজিক পরিষদের আয়োজনে শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে অভয়নগর উপজেলার সুন্দলী বাজারে পানিতে দাড়িয়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকার শতাধিক নারী পুরুষ ঘন্টাব্যাপী দাড়িয়ে তাদের কষ্টের কথা তুলে ধরেন।

মানববন্ধনে দাড়িয়ে ভূক্তভোগিরা বলেন, দুই মাস যাবত তারা জলে ডুবে আছেন। তাদের ঘরে হাটু জল। মাচা করে বসবাস করছে। তাদের ঘরে রক্ষিক ধান-চাল নষ্ট হয়ে গেছে। গো খাদ্য নষ্ট হয়েছে, রান্না ঘরে জল ঢুকে রান্ন করার জায়গা নেই। অন্য জায়গা থেকে রান্না করে আনতে হচ্ছে। এলাকার সকল ফসল পানির তলে। কাজ না থাকায় নিম্নবৃত্ত শ্রেণির মানুষ চরম বিপাকে পড়েছে। এলাকার সকলে মানবেতর জীবন যাপন করছে।

অনেকে এনজিও থেকে ঋণ নিয়ে মাছ চাষ ও কৃষিকাজ বিনিয়োগ করেছিল। জলাবদ্ধতায় তা সব নষ্ট হয়ে গেছে। এর মধ্যে এনজিও কর্মীরা কিস্তি আদায় করতে আসছে। টাকা না দিলে বাড়ি থেকে উঠছেনা। তারা দাবি করে বলেন বাড়ি থেকে পানি নেমে গেলে এলাকায় কাজ বের হবে। তারপর কিস্তির টাকা পরিশোধ করতে পারবে। এর জন্য তাদের তিন মাস সময় দিতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন অপরাজেয় সামাজিক পরিষদের সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ আব্দুল কুদ্দুস, এলাকার অবসর প্রাপ্ত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিন্দ্রনাথ পাড়ে, গৃহবধূ শান্তিলতা মন্ডল, ভূক্তভোগি দীপক কুমার পাড়ে, সমীরণ পাড়ে, অনুপম ঠাকুর, শিশির কুমার, নীলকন্ঠ মন্ডল প্রমুখ।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!