খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা
  ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত

সরকারের অবকাঠামো উন্নয়ন কোন রাজনৈতিক ব্যক্তির নামে হবে না : আসিফ মাহমুদ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

অন্তর্বর্তীকালিন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, সরকারের অবকাঠামোগত উন্নয়ন আর কোন রাজনৈতিক ব্যক্তির নামে হবে না। আমাদের যারা জাতীয় বীর এবং যে সকল শহীদ রয়েছে তাদের নামে এগুলো নামকরণ করা হবে। এরই অংশ হিসেবে সাতক্ষীরার দেবহাটা উপজেলার মিনি স্টেডিয়ামের নাম ‘শহীদ আসিফ স্টেডিয়াম’ হিসেবে নামকরণ করা হবে। এটির নাম আগে ছিল শেখ রাসেল মিনি স্টেডিয়াম। ইতিমধ্য সেগুলো পরিবর্তনে আমরা উদ্যোগ নিয়েছি।

সাতক্ষীরা প্রশাসক সম্মেলন কক্ষে শুক্রবার (১১ অক্টোবর) রাতে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় সাতক্ষীরা জেলা প্রশাসক মোস্তাক আহমেদ, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ক্রীড়াবিদ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আসিফ মাহমুদ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের সৌন্দর্য। একটি মহল সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চেয়েছে। এখন থেকে সেটা আর করতে দেওয়া হবে না। এজন্য আপনারা দেখেছেন এবারের দুর্গাপূজায় সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। কিন্তু নিরাপত্তা নিশ্চিতের ক্ষেত্রে জনগণের একটি অবদান রাখার সুযোগ রয়েছে। সাতক্ষীরায় সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রয়েছে। এখানকার মানুষ খুবই শান্তিপ্রিয়। শান্তির এ ধারা বজায় রাখার জন্য সকলের সর্বোচ্চ দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

তিনি আরো বলেন, যখনই বাঙালি কোন জনগুরুত্বপূর্ণ ইস্যু অ্যারেঞ্জ করে, তখনই আওয়ামী লীগের ফ্যাসিবাদী সরকার সাম্প্রদায়িক দাঙ্গা কিংবা সাম্প্রদায়িক বিভাজন উস্কে দিয়ে আমাদের মনোযোগ অন্যদিকে ডাইভার্ট করেছে। অর্থাৎ ধর্মকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করার চেষ্টা করেছে ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকার।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে রাজনীতির প্রভাব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, বিগত সময়ের মতো আগামীতেও যেন রাজনীতিকরণ না হয়, সেদিকে যথেষ্ট মনোযোগ দিতে হবে। ক্রীড়াঙ্গনে বিরাজনীতিকরণ নিয়ে আমরা কাজ করছি। একজন ব্যক্তির রাজনৈতিক পরিচয় থাকতে পারে, কিন্তু ক্রীড়াঙ্গনে যেন তার প্রভাব না আসে। সর্বোপরি আপনাদের সাতক্ষীরাবাসির ক্রীড়া অঙ্গনে ও অন্য যে সকল ক্ষেত্রে সাফল্য রয়েছে তার সফলতা কামনা করছি।

এর আগে সফরসূচী অনুযায়ী যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরা সার্কিট হাউসে পৌঁছান। এসময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টাকে ফুলেল শুভেচ্ছা ও স্বাগত জানিয়ে বরণ করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোস্তাক আহমেদ ও পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম।

মতবিনিময় সভার পরে যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া তাঁর সফর সঙ্গীদের নিয়ে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন ও সংশ্লিষ্টদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!