খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা সদরে অবস্থিত রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলম এর পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা । মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে অধ্যক্ষের পদত্যাগের একদফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও নির্যাতিত শিক্ষক-কর্মচারিবৃন্দ এ কর্মসূচি পালন করে।

আন্দোলনের প্রধান সমন্বয়ক সহকারী অধ্যাপক শ.ম মমতাজুর রহমানের সভাপতিত্বে এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সমন্বয়ক শেখ পারভেজ ইসলাম ও শেখ রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে কলেজ ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কালিগঞ্জ-শ্যামনগর সড়ক অবরোধ করে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এ সময় সড়কের দু’পাশে বহু যানবাহন আটকা পড়ে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ শ্রীবাস চন্দ্র রায়, সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, আব্দুর রউফ, আওছাফুর রহমান, অবসরপ্রাপ্ত অফিস সহকারী নিরোধ কুমার মন্ডল, উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সানজিদা পারভীন, দিয়া আজাদ, সহকারী অধ্যাপক আব্দুল ওহাব, নাজিমুদ্দীন আহম্মেদ, সুকুমার ঘোষ, বদরুজ্জামান, দেবব্রত কুমার মিস্ত্রী, জাহাঙ্গীর আলম, মাসুদুর রহমান, ডিএম নাসির উদ্দীন বাদশা, গোবিন্দ দুলাল বর, অলিউর রহমান, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শেখ পারভেজ ইসলাম, ল্যব সহকারী সিদ্দিকুর রহমান, হাফিজুর রহমান, অফিস সহায়ক আবু বক্কর, ফজিলা খাতুন, শওকাত হোসেন প্রমুখ।

বক্তারা দুর্নীতিবাজ ও স্বৈরাচারী অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবুর নিয়োগবাণিজ্য, কলেজের বিভিন্ন খাত থেকে অর্থ লুটপাট, শিক্ষক-কর্মচারিদের সাথে অসৌজন্যমূলক আচরণ, কলেজে যথাযথ ভাবে দায়িত্ব পালন না করা, ছাত্রীদের সাথে অশালীন আচরণসহ নানাবিধ অপকর্মের কথা তুলে ধরেন এবং তাকে পদত্যাগের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন। নির্দ্ধারিত সময়ের মধ্যে পদত্যাগ না করলে আরও কঠোর আন্দোলনের বাবুসোনা দিন শিক্ষার্থীরা ।

এদিকে কালিগঞ্জের নলতা আহছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমেদ ও কাটুনিয়া রাজবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাবের বিরুদ্ধে নিয়োগবাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম-দুর্নিিতর অভিযোগ তুলে তাদের পদত্যাগের একদফা দাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী, অভিভাবক ও সর্বস্তরের জনতা বিক্ষোভ সমাবেশ কর্মসূচি অব্যাহত রেখেছে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!