খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দল ও ধর্মের ভিত্তিতে দেশে কোনো বৈষম্য চায় না জামায়াত
  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

সড়ক দুর্ঘটনা রোধকল্পে সাতক্ষীরায় যানবাহনের উপর মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

তীব্র তাপপ্রবাহ উপেক্ষা করে সড়ক দুর্ঘটনা রোধকল্পে সাতক্ষীরার বিভিন্ন সড়কে যাত্রী, পথচারী ও চালকদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিআরটিএ’র উদ্যোগে মোটযানের উপর নিয়মিত মোবাইল কোর্ট অব্যহত রয়েছে। মঙ্গলবার (১৪) দুপুরে সাতক্ষীরা শহরের অদূরে আগড়দাঁড়ির বাদামতলা নামক স্থানে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও বিআরটিএ’র সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদারের নির্দেশনা ও খুলনা বিভাগের পরিচালক ইঞ্জিনিয়ার মো. জিয়াউর রহমানের তত্ত্বাবধানে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সড়ক দুর্ঘটনা রোধকল্পে যাত্রী, চালক, পথচারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ধারবাহিকভাবে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

মোবাইল কোর্ট পরিচালনার সময় অতিরিক্ত গতিতে গাড়ি চালানো ও সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারা ভঙ্গের কারনে ৩ টি মামলার বিপরীতে ৭শত টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার প্রণয় বিশ্বাস শুভ্র, বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের অফিস সহকারী মো. সাইফুল ইসলাম সহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

ধারাবাহিক ভাবে চলমান মোবাইল কোর্টের বিষয়ে সাতক্ষীরা বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জি:) কে এম মাহবুব কবির বলেন, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহামম্মদ মজুমদার, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহামম্মাদ হুমায়ুন কবির ও বিআরটিএ খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জি:) মো. জিয়াউর রহমানের নির্দেশনায় এই মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। খুলনা বিভাগের প্রত্যেকটি সার্কেলের আওতাধীন জেলা গুলোতে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে সড়কে চলাচলের উপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচন্ড তাপপ্রবাহ উপেক্ষা করে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা শুধু যানবাহনের উপর মোবাইল কোর্ট পরিচালনা করে মামলা ও জরিমানা করছি না এর পাশাপাশি সড়কে শৃঙ্খলা ও চালক পথচারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এছাড়াও সরকার ইতিমধ্যে দ্বিতীয় ধাপে যে সকল যানবাহনের কাগজ পত্র খেলাপি এবং চালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়ন নেই তাদেরকে জরিমানা ব্যাতীত মূল কর ফিস দিয়ে কাগজ পত্র হালনাগাদ করার জন্য আগামী ৩০ জুন পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে।
এ সময় সীমার পরে যে সকল যানবাহনের কাগজ পত্র হালনাগাদ করবে না এবং চালকদের লাইসেন্স নবায়ন থাকবে না তাদের বিরুদ্ধে নিয়মিত বিশেষ মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালানো হবে।

খুলনা গেজেট/এএজে

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!