খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেছেন

ডেনমার্কের রাজকুমারীর উপকূলীয় এলাকা পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ডেনমার্কের রাজকুমারী ক্রাউন প্রিন্সেস মেরি এলিজাবেথ ডোনাল্ডসন তিনদিনের রাষ্ট্রীয় সফরের শেষ দিনে বুধবার (২৭ এপ্রিল) সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার উপকূলীয় এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি জলবায়ু পরিবর্তনজনিত অভিঘাতের শিকার উপকূলীয় জনগোষ্ঠীর সাথে মতবিনিময় করেন।

রাজকুমারী মেরি এলিজাবেথ ডোনাল্ডসন সকাল ১০টা ১২ মিনিটের দিকে শ্যামনগরের মুন্সিগঞ্জ এলাকার ধানখালীতে নির্মিত হ্যালিপ্যাডে বিমানবাহিনীর একটি হ্যালিকপ্টারে অবতরণ করেন। সেখান থেকে তিনি গাড়ীযোগে মুন্সিগঞ্জ থেকে তিন কিলোমিটার দূরে শ্যামনগরের কুলতী গ্রাম পরিদর্শনে যান এবং সেখানকার স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলেন।

এসময় তিনি জলবায়ু পরিবর্তনের ফলে তাদের জীবনে কি ধরনের পরিবর্তন এসেছে, কি ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে ইত্যাদি বিষয়ে খোঁজ-খবর নেন। সাধারণ জনগোষ্ঠীর সাথে কথা বলা শেষে রাজকুমারী নিকটবর্তী একটি বহুমুখী সাইক্লোন শেল্টার পরিদর্শনে যান এবং ঘূর্ণিঝড়ের সময় এটি কিভাবে ব্যবহার করা হয়, এর ব্যবস্থাপনা কিভাবে হয় ইত্যাদি বিষয়ে ধারণা নেন।

পরে রাজকুমারী তার সফরসঙ্গীদের সাথে নিয়ে বেড়িবাঁধে যান এবং পায়ে হেটে সেখানে বসবাসরত জনগোষ্ঠীর সাথে কথা বলে কিভাবে তারা জলবায়ু পরিবর্তনজনিত প্রাকৃতিক দুর্যোগের ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন, কি ধরনের ঝুঁকির সম্মুখীন হচ্ছেন ইত্যাদি বোঝার চেষ্টা করেন।

পরে বিকালে রাজকুমারী হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে শ্যামনগর ত্যাগ করেন। তার এই আগমন উপলক্ষে সাতক্ষীরার স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। রাজকুমারীর ভ্রমন এলাকা স্পেশাল সিকিউরিটি ফোর্স এর তত্ত্বাবধানে নিরাপত্তার চাদরে ছেয়ে ফেলা হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!