খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেছেন

সাতক্ষীরায় কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা চলতি ২০২১-২২ অর্থবছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসুচির আওতায় খুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসুচির উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদ হলরুমে এক অনুষ্ঠানে এই কর্মসূচির উদ্বোধন করা হয। উপজেলা কৃষি পুনর্বাসন বাস্তবায়ন কমিটির উদ্যোগে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে এই অনুষ্ঠানের আয়োজন করে।

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসুচির উদ্বোধন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ¦ মোঃ আসাদুজ্জামান বাবু।

এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-সহকারি কৃষি অফিসার অমল ব্যানার্জী, উপসহকারি কৃষি অফিসার কিরন্ময় সরকার, শওকত হায়দার, মোঃ ইয়াছিন আরাফাত, মোঃ হাসানুজ্জামান, জাহিদুল হক শেখ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, যে দেশের কৃষি যত বেশি উন্নত সে দেশ তত বেশি উন্নত। কৃষির উৎপাদন বৃদ্ধি করতে জননেত্রী শেখ হাসিনা সরকার কৃষকদের ব্যাপক প্রণোদনা সহায়তা দিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, বিএনপি-জামাত ক্ষমতায় থাকাকালীন এই সার পেতে কত কৃষক জীবন দিয়েছে। আর বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সার ও বীজ কৃষকের ঘরে ঘরে পৌছে দিচ্ছে। আমাদের সাতক্ষীরার ভূমি খুবই উর্বর। কৃষির উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের আরো বেশি মনোযোগি হওয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, সাতক্ষীরা জেলায় চাল, মাছ, আম, কুল, শবজি প্রচুর উৎপাদন হয়। জেলার চাহিদা মিটিয়ে আমরা বাহিরের জেলা ও দেশের বাহিরে রপ্তানী করি।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে খরিপ-১/২০২১-২২ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় সাতক্ষীরা পৌরসভা ও সদর উপজেলার ১৪ টি ইউনিয়নের খুদ্র-প্রান্তিক ৩ হাজার জন চাষীর মধ্যে প্রত্যেককে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার সহায়তা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি ও সদর উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার প্লাবনী সরকার।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!