খুলনা, বাংলাদেশ | ২০ আশ্বিন, ১৪৩১ | ৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী ইন্তেকাল করেছেন

সাতক্ষীরায় বদলী পরীক্ষা দিতে গিয়ে যুবক আটক, ১০ দিনের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগরে বদলী পরীক্ষা দিতে এসে ফরহাদ হোসেন নামের এক ভূয়া পরীক্ষার্থীকে হল রুমে আটক করেছে কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (৭ এপ্রিল) বেলা ১১টার দিকে শ্যামনগর আতরজান মহিলা মহাবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এঘটনা ঘটে। পরে তাকে ভ্রাম্যমান আদালতে ১০ দিনের কারাদন্ড দেওয়া হয়।

ফরহাদ হোসেন সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রঘুনাথপুর গ্রামের সাবেক ইউপি সদস্য আকবর হোসেনের ছেলে। প্রকৃত পরীক্ষার্থীর নাম শেখ জালাল। তিনি কালিগঞ্জ উপজেলার হায়বাতপুর গ্রামের শেখ জামালের ছেলে।

শ্যামনগর সরকারী মহসিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুস শহিদ জানান, স্নাতক (পাস) কোর্সের ছাত্র শেখ জালালউদ্দীন ২য় বর্ষ হতে ৩য় বর্ষে উত্তীর্ণ হওয়ার সময় অর্থনীতি বিষয়ে অকৃতকার্য হয়। নিয়মানুযায়ী ওই বিষয়ে মানোন্নয়ন পরীক্ষা দিতে ফর্ম-ফিল-আপ করে জালাল। তবে নির্ধারিত দিনে জালাল তার পরীক্ষা প্রক্সী দেওয়ার জন্য ফরহাদকে ভাড়া করে। পরীক্ষা দেওয়ার সময় তিনি বিষয়টি জানতে পেরে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আক্তার হোসেনকে অবহিত করেন। পরবর্তীতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আক্তার হোসেন ভ্রাম্যমান আদালতে ফরহাদ হোসেনকে ১০ দিনের কারাদন্ড প্রদান করেন।

অধ্যক্ষ আরও জানান, প্রকৃত পরীক্ষার্থী শেখ জালালও সমান অপরাধী। তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, ভুয়া পরীক্ষার্থীকে আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

খুলনা গেজেট/কেএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!