খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরায় রাতের আঁধারে ৫৪ টি প্রতিমা ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি গ্রামে রাতের আঁধারে চারটি কালী প্রতিমা ও নির্মাণাধীন ৫০ টি সরস্বতী প্রতিমা ভাংচুরের অভিযোগ উঠেছে। সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি গ্রামে প্রতিমা শিল্পী রঞ্জন কুমার কুমার পালের কারখানায় সোমবার রাতের কোন এক সময়ে এ ভাংচুর চালানো হয় বলে জানা গেছে।

আগরদাঁড়ি গ্রামের মৃত পরমেশ্বর পালের ছেলে রঞ্জন কুমার পাল জানান, তিনি ৪২ বছর যাবৎ নিজের বাড়িতে প্রতিমা শিল্পীর কাজ করে আসছেন। সোমবার রাত ৯টার দিকে তিনি সরস্বতী প্রতিমা তৈরির কাজ করতে করতে বাড়িতে চলে যান। তার কারখানায় ৫০টি নির্মানাধীন সরস্বতী প্রতিমা ও মঙ্গলবার রাতে পুজার জন্য সম্পূর্ণ প্রস্তুতকৃত চারটি কালী প্রতিমা ছিল। মঙ্গলবার সকাল সাড়ে ৫টার দিকে তিনি কারখানায় যেয়ে ওই সব প্রতিমা ভাংচুর করা অবস্থায় দেখতে পান। একটি কুচক্রি মহল পরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভুতিতে আঘাত দিতে এ ধরণের কাজ করেছে বলে মনে করেন তিনি।

সাতক্ষীরা জয় মহাপ্রভু সেবক সংঘের সভাপতি গোষ্ঠ বিহারী মন্ডল বলেন, কয়েকদিন আগে চট্টগ্রামে একইভাবে কারখানায় নির্মাণাধীন শতাধিক প্রতিমা ভাংচুর করা হয়েছে। যাতে এলাকায় পুজা বন্ধ হয়ে যায় সেই লক্ষ্যে একটি কুচক্রি মহল চট্টগ্রাম ও সাতক্ষীরায় এভাবে প্রতিমা ভাংচুর চালিয়েছে বলে তিনি আশঙ্কা করছেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর জানান, এ ঘটনায় রঞ্জন কুমার পাল বাদি হয়ে মঙ্গলবার দুপুরে থানায় একটি এজাহার দায়ের করেছেন। তিনি ঘটনাস্থল ঘুরে এসেছেন। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করেই রাতে মামলা রেকর্ড করা হবে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!