খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস
১০ হাজার ৪ শ' মেট্রিকটন চিনি আহরণের লক্ষ্যমাত্রা

৪ শ’ কোটি টাকা লোকসান নিয়ে মোবারকগঞ্জ চিনিকলের মাড়াই মৌসুম শুরু

কালীগঞ্জ প্রতিনিধি

প্রায় ৪’শ কোটি টাকা লোকসানের বোঝা মাথায় নিয়ে দক্ষিণাঞ্চলের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান ঝিনাইদহের কালীগঞ্জ মোবারকগঞ্জ চিনিকলের ২০২০-২০২১ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকালে মিলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই মৌসুমের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

মোচিক মিলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার কবিরের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা সভায় আরো বক্তৃতা করেন আখচাষী কল্যান সমিতির সভাপতি জহুরুল ইসলাম ও মোচিক শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম রসুল, কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মনিরুজ্জামান রিংকু, মোচিকের মহাব্যবস্থাপক কৃষি আহসান হাবিব। এ সভার মাধ্যমে মিলের বড় আখচাষী উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের শাজাহান শেখ ও একের অধিক আখ ফলন করায় কৃষক আনোয়ার হোসেনের হাতে সন্মাননা স্বরুপ ক্রেষ্ট তুলে দেন প্রধান অতিথি এমপি আনার।

সভা শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ মিলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই মৌসুমের উদ্বোধন ঘোষণা করেন। শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

উল্লেখ্য, চলতি মাড়াই মৌসুমে চিনিকলটি প্রায় এক লাখ ৭০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১০ হাজার ৪ শ’ মেট্রিকটন চিনি আহরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। আর চিনি আহরণের হার ধরা হয়েছে ৬.২৫%। মিলটির কার্যক্রম চলবে ১২১ দিন। এ মিলে আখ চাষী রয়েছে প্রায় ৫ হাজার।

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!