খুলনা, বাংলাদেশ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ৩০ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

কয়েলের আগুনে পুড়ল ঋণ নিয়ে কেনা কৃষকের ৪ মহিষ

গেজেট ডেস্ক 

ঝিনাইদহে মশার কয়েলের ভয়াবহ আগুনে পুড়ে মারা গেছে কৃষকের চারটি মহিষ। রোববার (১৪ এপ্রিল) রাতে সদর উপজেলার হরিশংকরপুর ইউনিয়নের সুতলিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

হরিশংকরপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও সুতলিয়া গ্রামের ইউপি সদস্য মো. ইব্রাহিম মিয়া গণমাধ্যমকে বলেন, গত রাতে গ্রামের কৃষক হোসেন আলীর গোয়ালঘরে আগুন লেগে মুহূর্তেই আগুন পুরো গোয়ালঘরে ছড়িয়ে পড়ে। টের পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে পুড়ে মারা যায় কৃষকের চারটি মহিষ। এ সময় দগ্ধ হয় আরও একটি গরু। এতে কৃষকের প্রায় ৭/৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। এনজিও থেকে ঋণ নিয়ে মহিষ কিনেছিলেন কৃষক হোসেন আলী।

বাড়ির পাশে মহিষ চারটিকে মাটিচাপা দেওয়া হয়েছে। সংবাদ শুনে সদর উপজেলা প্রাণিসম্পদ অফিস থেকে কৃষকের বাড়ি পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর তানভীর হাসান গণমাধ্যমকে বলেন, আমরা দুইটি ইউনিট প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছি। ধারণা করছি মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছিল। আগুনের কারণে কৃষকের চারটি মহিষ মারা গেছে।

ঝিনাইদহ সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মনোজিৎ কুমার মন্ডল গণমাধ্যমকে বলেন, আগুনে কৃষক হোসেন আলীর অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কোনো সহযোগিতা পেলে অবশ্যই তাকে দেওয়া হবে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!