খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

২৮ ডিসেম্বর যশোরের ১৮ রুটে বাস চলাচল বন্ধ

যশোর প্রতিনিধি

নির্বাচনের দাবিতে আগামী ২৮ ডিসেম্বর থেকে যশোরের ১৮টি রুটে বাস চলাচল বন্ধ ঘোষনা করেছে পরিবহণ শ্রমিকরা। স্বেচ্ছায় কর্মবিরতির ঘোষণা দেয়ায় এদিন ভোর ছয়টা থেকে পরদিন ভোর ছয়টা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের নির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার (২২ ডিসম্বের) অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ এ কর্মসূচি ঘোষণা করেন।

যশোর শহরের মণিহার চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু। বক্তব্য রাখেন ইউনিয়নের সাধারণ সম্পাদক মোর্ত্তজা হোসেন, সাবেক সভাপতি আজিজুল আলম মিন্টু, মাগুরা জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদ হোসেন, যশোর জেলা ট্রাক ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের আলম সিদ্দিকী আলম, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বিশ্বনাথ বিষু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি শাহেদ হোসেন জনি, রবিউল ইসলাম, আবু হাসান, যুগ্ম সম্পাদক সেলিম রেজা মিঠু প্রমুখ।

সভায় শ্রমিক নেতারা বলেন, তাদের সংগঠনের তিন বছর পর পর নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়। সেই ধারাবাহিকতায় গত ২০ মার্চ নির্বাচনের দিন ধার্য ছিল। কিন্তু করোনা মহামারির কারণে জেলা প্রশাসক ১৮ মার্চ ওই নির্বাচন স্থগিত করে দেন। এরপর করোনা পরিস্থিতির মধ্যেই স্থানীয় সরকারের একাধিক নির্বাচনসহ বিভিন্ন সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কেবল দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বৃহত্তর এ শ্রমিক সংগঠনের বেলায় করোনার দেহাই দিয়ে নির্বাচন দেয়া হচ্ছে না। এতে করে সংগঠনের কার্যক্রম গতিহীন হয়ে পড়েছে। এ অবস্থায় নির্বাচন অনুষ্ঠান জরুরি।

নেতারা আরো বলেন, বারবার নির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহার করে নির্বাচন দেয়ার অনুরোধ করা হলেও প্রশাসন তাতে কর্ণপাত করছে না। এ জন্য দাবি আদায়ে আগামী ২৮ ডিসেম্বর ভোর ছয়টা থেকে পরের দিন ভোর ছয়টা পর্যন্ত স্বেচ্ছায় কর্মবিরতি পালন করবেন শ্রমিকরা।

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!