খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

হোয়াটসঅ্যাপে আসছে অ্যানিমেটেড অ্যাভাটার

গেজেট ডেস্ক

ফেসবুকের পর এবার হোয়াটসঅ্যাপে আসছে অ্যানিমেটেড অ্যাভাটার। বর্তমানে অ্যাপটিতে অ্যাভাটার প্রোফাইল পিকচার বা স্টিকার হিসেবে ব্যবহার করা যায়।

হোয়াটসঅ্যাপের অ্যাভাটার হচ্ছে এমন একটি ফিচার যা ব্যবহারকারীদের নিজের ছবি হুবহু থ্রিডিতে কার্টুন বানিয়ে ব্যবহারের সুযোগ দেয়। এতে ব্যবহারকারীরা ইচ্ছেমতো মুখের কাঠামো, অবয়ব, চুলের স্টাইল, পোশাক ইত্যাদির জন্য সামঞ্জস্যপূর্ণ টুল ব্যবহার করে কার্টুনের লাখ লাখ কম্বিনেশন তৈরি করতে পারবেন।

বর্তমানে হোয়াটসঅ্যাপে স্থির বা স্টিল অ্যানিমেটেড অ্যাভাটার ব্যবহার করার সুবিধা পাওয়া যাচ্ছে। তবে ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি আইওএস এবং অ্যান্ড্রয়েড দুই ধরণের ব্যবহারকারীদের জন্যই অ্যাভাটার ফিচারটি নতুনত্ব এনেছে।

এক্ষেত্রে তারা দুটি নতুন সুবিধা চালু করেছে, যার মধ্যে এখন একটি ছবির মাধ্যমে নিজের অ্যাভাটার কনফিগার করার অপশন রয়েছে। এছাড়া অ্যাপ সেটিংস থেকে সেট আপ করা অ্যাভাটারের আরও একটি বিস্তৃত কালেকশন অ্যাক্সেস করার সুযোগ দিয়েছে।

হোয়াটসঅ্যাপ এখন অ্যানিমেটেড অ্যাভাটার নিয়ে কাজ করছে বলে দাবি করেছে ওয়েবেটাইনফো। আসন্ন অ্যানিমেটেড অ্যাভাটার ফিচার সম্পর্কে একটি ভিডিও প্রকাশ করেছে তারা।

ওয়েবেটাইনফোন মতে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের আরও অভিব্যক্তিপূর্ণ এবং সুন্দর চ্যাটিংয়ের অনুভূতি দিতে চাইছে। তবে ঠিক কবে এই ফিচার আসবে তা এখনো জানা যায়নি।

খুলনা গেজেট/এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!