খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

নতুন চমক নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

গেজেট ডেস্ক

প্রতিনিয়ত আপডেট হচ্ছে মেটার মালিকানাধীন অ্যাপ হোয়াটসঅ্যাপ। এতদিন হোয়াটসঅ্যাপে শর্ট ভিডিও স্ট্যাটাস হিসেবে শেয়ার দেওয়া যেত। এখন থেকে দীর্ঘ ভিডিও শেয়ার করা যাবে। নতুন এক আপডেটে এই ফিচার এসেছে। ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, হোয়াটসঅ্যাপ ট্রেকার হোয়াটসঅ্যাপ বেটা ইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আপডেটের জন্য একটি দুর্দান্ত ফিচার নিয়ে হাজির হয়েছে। এই নতুন ফিচারে ব্যবহারকারীরা স্ট্যাটাস আপডেটে এক মিনিটের ভিডিও শেয়ার করতে পারবেন। এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপে স্ট্যাটাসে মাত্র ৩০ সেকেন্ডের ভিডিও পোস্ট করা যেত। তবে এই নতুন ফিচারটিতে স্ট্যাটাসের সময়সীমা বাড়ানো হয়েছে।

যারা ব্যবহার করতে পারবেন এই ফিচার

আপাতত এই নতুন ফিচারটি কোম্পানি বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করছে। বিটা ব্যবহারকারীরা অ্যানড্রয়েড ২.২৪.৭.৬-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে এই আপডেটটি পরীক্ষা করতে পারবেন।

অর্থাৎ আপনি যদি বিটা ব্যবহারকারী হন, তাহলে এবার থেকে এক মিনিটের ভিডিও স্ট্যাটাসে দিতে পারবেন। কোম্পানির মতে, বিটা টেস্টিং শেষ হলেই এই নতুন ফিচারটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য চালু করা হবে।

স্ট্যাটাস আপডেট ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপ আরো একটি ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারে মাধ্যমে হোয়াটসঅ্যাপে ইউপিআই (UPI) পেমেন্টের জন্য কিউআর (QR) কোড স্ক্যান করতে পারবেন। বেটা ইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, সংস্থাটি এই বৈশিষ্ট্যটির বিটা পরীক্ষা করছে, শুধুমাত্র তারপরে এই বৈশিষ্ট্যটি সারাবিশ্বের ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!