খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

হাতিরপুলে আগুন : ভবনের ছাদ থেকে চারজন উদ্ধার

গে‌জেট ডেস্ক

রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারে ছয়তলা একটি ভবনের দ্বিতীয় তলায় আগুন লেগেছে। ইতোমধ্যে ছাদ থেকে ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বহুতল ভবনটিতে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

এদিকে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের তীব্রতা কিছুটা কমলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ভবনের ভেতর থেকে এখনো ধোঁয়া বের হতে দেখা গেছে। উদ্ধার তৎপরতা চালাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ভেতরে অক্সিজেন মাস্ক ও অগ্নিনির্বাপণ কস্টিউম পরে ভেতরে প্রবেশ করছেন।

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৬টা ১৩ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে প্রথমে চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। বর্তমানে সাতটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ‘গ্রিন কোজি কটেজ’ নামের ওই ভবনটিতে আগুনের ঘটনায় ৪৬ জন মারা যান। সাততলা ওই ভবনের একটি তলা ছাড়া বাকি সবকটি তলায় রেস্তোরাঁ ছিল।

ওই ভবনে জরুরি বহির্গমন সিঁড়ি না থাকায় আগুন লাগার পর কেউ বের হতে পারেননি। ভবনের সিঁড়িতে রাখা ছিল গ্যাসের সিলিন্ডার। এ ঘটনার পর ঢাকার রেস্তোরাঁগুলোতে অগ্নিনিরাপত্তা নিশ্চিত করার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এই প্রেক্ষাপটে অভিযানে নেমেছে পুলিশসহ সরকারের বিভিন্ন সংস্থা।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!