খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

হরিণাকুণ্ডুতে ‘নো মাস্ক, নো সার্ভিস’ ক্রাশ প্রোগ্রাম

হরিণাকুণ্ডু প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি ব্যাপকভাবে বাস্তবায়নের লক্ষ্যে ‘নো মাস্ক, নো সার্ভিস’ ক্রাশ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শহরের একতারা মোড়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানার সভাপতিত্বে ও সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন। তিনি বলেন, শীত মৌসুমে করোনার সংক্রমণ বাড়তে পারে, এমন আশঙ্কায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়ন করতে প্রয়োজনে সামাজিক আন্দোলন, প্রচারাভিযানসহ যেভাবেই হোক এই কার্যক্রমের বাস্তবায়ন নিশ্চিত করতে হবে। সামাজিক আচারানুষ্ঠান আপাতত বন্ধ রাখতে হবে। মসজিদ, মন্দিরে মাস্কের ব্যবহার নিশ্চিতসহ শারিরীক দুরত্ব বজায় রাখতে হবে।

এবিষয়ে ইউএনও নাফিস সুলতানা বলেন, মাস্ক ছাড়া কাউকে সরকারি ও বেসরকারি অফিসগুলোসহ দোকানপাটে সেবা দেওয়া হবে না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্লা, হরিণাকুণ্ডু প্রেসক্লাব সভাপতি সাইফুজ্জামান তাজু, কৃষি কর্মকর্তা হাফিজ হাসান, ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান, স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও আশরাফুল ইসলাম প্রমূখ। উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, শিক্ষক, পুলিশ ও স্কাউটের সদস্যরা।

এ সময় শহরের বিভিন্ন দোকানে ও রাস্তায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। একই সময় মাস্ক না থাকায় কয়েকজন পথচারীর ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়।

 

খুলনা গেজেট / এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!