খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  তীব্র তাপদাহের মধ্যে আজ খুলছে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান

স্বাধীনতা শিক্ষক পরিষদ খুলনার ‘বিশ্ব শিক্ষক দিবস-২০২১’ উদযাপন

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষকদের অবদান স্মরণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে শিক্ষক সমাজের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ অক্টোবর) খুলনা সিটি কর্পোরেশনের শহীদ আলতাফ মিলনায়তনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি তার বক্তব্যে করোনা মোকাবেলায় এবং বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়ন করতে মুজিব শতবর্ষেই মাধ্যমিক স্তরের শিক্ষাব্যবস্থা জাতীয়করণের মাধ্যমে পর্যায় ক্রমে সামগ্রিক শিক্ষাব্যবস্থা জাতীয়করণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো: আমিনুল ইসলাম মুন্না এবং ৫ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী।

বিশ্ব শিক্ষক দিবসের তাৎপর্য তুলে ধরে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন স্বাশিপ কেন্দ্রীয় কমিটির সদস্য ও খুলনা বিভাগীয় সমন্বয়ক জনাব মোঃ দেলোয়ার হোসেন। সভাপতিত্ব করেন স্বাশিপ খুলনা মহানগর সভাপতি অধ্যক্ষ মোঃ শহিদুল হক মিন্টু।

স্বাধীনতা শিক্ষক পরিষদ খুলনা মহানগর ও জেলা কমিটির আয়োজনে বিশ্ব শিক্ষক দিবসে ‘তরুন শিক্ষক, পেশার ভবিষ্যৎ’ প্রতিপাদ্যকে সম্মান জানাতে খুলনা জেলার ৬ জন দেশসেরা কন্টেন্ট নির্মাতা ও খুলনা বিভাগের শ্রেষ্ঠ সংগঠক শিক্ষক বন্ধু জনাব মোঃ দেলোয়ার হোসেনের হাতে সম্মাননা ক্রেস্ট এবং করোনায় মৃত শিক্ষক পরিবারের সদস্যদের হাতে নগদ অর্থ তুলে দেন সিটি মেয়র আলহাজ্জ্ব তালুকদার আব্দুল খালেক।

জাতীয় ক্রীড়া ধারাভাষ্যকার রবিউল ইসলাম পলাশের সঞ্চালনায় বিশ্ব শিক্ষক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন শিক্ষক নেতা অজয় কুমার চক্রবর্তী, এ ডি এম আরিফ বিল্লাহ, মোঃ মনিরুজ্জাম, শেখ জাহিদুজ্জামান, মিতা বাগচি প্রমুখ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!