খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

স্কুল খোলার দাবিতে শিক্ষকদের বিক্ষোভ

আন্তর্জা‌তিক ডেস্ক

শিক্ষার্থীদের স্বার্থে ছুটি কমিয়ে শিগগির স্কুল খোলার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন কলকাতার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। বৃহস্পতিবার (৫ মে) কলেজ স্কয়ারে বিদ্যাসাগরের মূর্তির কাছে তারা এই কর্মসূচি পালন করেন।

শিক্ষকদের দাবি, গরমের তীব্রতা এখন অনেক কম। তাই দীর্ঘ দেড় মাস ছুটি দরকার নেই। এতে ক্ষতি হচ্ছে শিক্ষার্থীদেরই। দ্রুত স্কুল খোলা হোক।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বুকে ঝোলানো ছিল প্ল্যাকার্ড। তাতে লেখা, ‘আর ছুটি নয়। এবার পড়াতে চাই।’ কোনো শিক্ষক আবার তুলে ধরেছেন পোস্টার। তাতে লেখা, ‘করোনার জন্য দু’বছর ছুটির পর ফের ৪৫ দিনের ছুটি পড়ুয়াদের পাঠাভ্যাস নষ্ট করবে।’

এক শিক্ষক বলেন, রাস্তাঘাটে আমাদের বিদ্রূপ করছেন লোকজন। অনেকেই বলছেন, আমরা বাড়িতে বসে বসে বেতন নিচ্ছি। কিন্তু তাদের বোঝাতে পারছি না, আমরা এই দীর্ঘ ছুটি চাই না। স্কুলে গিয়ে পড়াতে চাই।

অবস্থানরত শিক্ষকদের মতে, এপ্রিলে বেশ কিছুদিন তাপপ্রবাহ চলেছিল এটা ঠিক। সেজন্য শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু গরমে কী করা যায়, তা নিয়ে বৈঠক করেছিলেন। বৈঠক শেষে জানিয়েছিলেন, তাপমাত্রা কমলে পরিস্থিতি বুঝে গরমের ছুটি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষামন্ত্রী আরও জানিয়েছিলেন, ছুটির ক্ষেত্রে করোনাকালে দীর্ঘ দু’বছর স্কুল বন্ধ থাকায় পড়াশোনার ক্ষতির দিকটিও বিবেচনা করা হবে।

কিন্তু শিক্ষকদের অভিযোগ, এসব বিষয় বিবেচনা না করেই আচমকা দীর্ঘ ছুটি ঘোষণা করেছে সরকার।

কর্মসূচি থেকে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আনন্দ হান্ডা জানান, স্কুল খোলার দাবিতে তারা ইতোমধ্যে মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন। আবারও স্মারকলিপি দেবেন।

আনন্দ আরও বলেন, দাবি পূরণ না হলে ১৭ মে ফের অবস্থান-বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। স্কুল খোলার দাবিতে সমিতির আহ্বানে ১৩ মে করুণাময়ী বাস স্ট্যান্ডের কাছে শিক্ষকদের জমায়েত হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!