খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  ১০ হাজার কেন্দ্রে ৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৭ শতাংশ : ইসি
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

নিউইয়র্কে গুলিতে দুই বাংলাদেশি নিহত

গেজেট ডেস্ক

নিউইয়র্ক স্টেটের বাফেলোতে শনিবার দিন-দুপুরে দুর্বৃত্তের গুলিতে নিহত দুই বাংলাদেশি আবু সালেহ মোহাম্মদ ইউসুফ এবং বাবুল মিয়ার ঘাতকের গ্রেফতার দাবিতে কমিউনিটিতে প্রচন্ড ক্ষোভ বিরাজ করছে। এ দাবিতে স্থানীয় সময় রবিবার বাফেলোর ৯৫৫ ফিলমোর এভিনিউতে প্রতিবাদ-সমাবেশের ডাক দেয়া হয়েছে।

এর আগে শনিবার দুপুরে নিউইয়র্ক সিটি থেকে ২৯০ মাইল দূরে কানাডা সীমান্ত সংলগ্ন বাফেলোতে বাংলাদেশিদের নতুন বসতিস্থলে নিজ বাড়ি সংস্কারের সময় ওই দুই প্রবাসীকে গুলি করে হত্যা করা হয়। বাফেলো পুলিশ জানায়, বেলা সাড়ে ১২টায় জিনার স্ট্রিটে (ইস্ট ফেরী স্ট্রিট ও বেলী এভিনির কর্ণারে) একটি বাড়ির সংস্কারের কাজ করছিলেন নিহতরা। সেখানেই গুলিবর্ষণের ঘটনা ঘটে এবং ঘটনাস্থল থেকে এক বাংলাদেশির লাশ উদ্ধার করা হয়। আরেকজন গুরুতর অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান।

বাফেলোতে বসবাসরত কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও সাংবাদিক মতিউর রহমান লিটু বলেন, নিহতদের একজন হলেন সিলেটের কানাইঘাট উপজেলার ইউসুফ (৫৮) এবং আরেকজন কুমিল্লার বাবুল মিয়া (৪৩)। এতে প্রবাসীদের মধ্যে ভীতির সঞ্চার ঘটেছে। তবে বাফেলো পুলিশ প্রশাসনের পক্ষে সিটি ক্রাইসিস ম্যানেজমেন্ট টিমের পক্ষ থেকে পুরো এলাকা ঘেরাও করে রাখা হয়েছে। কমিউনিটির নিরাপত্তা নিয়ে কোনো ধরনের সংশয় নেই বলে দাবি করা হয়েছে।

কম্যুনিটি লিডার আবুল বাশার এবং সাংবাদিক মতিউর রহমান লিটু বাফেলো থেকে আরো জানান, এমন হত্যাকাণ্ডের প্রতিবাদ, দায়ীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হচ্ছে প্রশাসনের কাছে। বাফেলোস্থ ‘স্টপ দ্য ভায়োলেন্স কোয়ালিশন’র নির্বাহী পরিচালক মুরে হোলম্যান স্থানীয় গণমাধ্যমে বলেছেন, বাফেলো সিটিতে বসবাসরতরা শান্তিপ্রিয় এবং কখনো কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। এমন অবস্থায় কঠোর পরিশ্রমী কমিউনিটি হিসেবে পরিচিত বাংলাদেশিরা আক্রান্ত হলেন-এটা খুবই দুঃখের ব্যাপার।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!