খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

সৌদিতে প্রবেশ নিষেধাজ্ঞা উঠল

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাস প্রতিরোধে সৌদি আরবে আরোপ করা প্রবেশ নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হয়েছে। রোববার স্থানীয় সময় বেলা ১১টা থেকে দেশটিতে সমুদ্র, স্থল ও আকাশ পথে প্রবেশ শুরু হয়েছে। মহামারীর অতিসংক্রামক নতুন ধরণ বা স্ট্রেইন সংক্রমণের আশঙ্কায় দুই সপ্তাহের অস্থায়ী প্রবেশ নিষেধাজ্ঞা দিয়েছিল উপসাগরীয় দেশটি। রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাতে আরব নিউজ ও রয়টার্সের খবরে এমন তথ্য মিলেছে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, দক্ষিণ আফ্রিকা ও যুক্তরাজ্যসহ যেসব দেশে নতুন ধরনের বিস্তার হয়েছে, তাদের ক্ষেত্রে কিছু বিধিনিষেধ থাকছে। সৌদি আরবে প্রবেশের ক্ষেত্রে তাদের অন্তত ১৪ দিন এসব দেশের বাইরে থাকতে হবে। আর মানবিক ও অপরিহার্য কারণে যেসব সৌদি নাগরিককে প্রবেশ করতে দেয়া হবে, পর্যবেক্ষণের জন্য তাদের ১৪ দিন বাড়িতে কোয়ারেন্টাইনে অবস্থান করতে হবে।

করোনার অতিসংক্রামক নতুন ধরণ প্রথম ব্রিটেনে শনাক্ত হওয়ার পর তা অন্যান্য দেশেও ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে। ফ্রান্স, সুইডেন ও স্পেনের মতো ইউরোপীয় দেশে নতুন ধরন শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। দক্ষিণ আফ্রিকা, জর্ডান, কানাডা ও জাপানেও এই অতিসংক্রামক স্ট্রেইন পাওয়া গেছে। মধ্যপ্রাচ্যের শীর্ষ অর্থনীতির দেশটি ইতিমধ্যে করোনার টিকাদান কর্মসূচি শুরু করে দিয়েছে। যদিও সেখানে করোনার সংক্রমণ সংখ্যা উল্লেখযোগ্য হারে কমছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!