খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
  প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু, চলবে বিকাল ৪টা পর্যন্ত

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ আর নেই

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মনসুর আহমেদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। সোমবার দিবাগত রাত ১১টা ২০মিনিটে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

এর আগে সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে তাঁর মৃত্যু হয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে। পরে জানানো হয় তিনি লাইফ সাপোর্টে আছেন। এর পর রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু খবর নিশ্চিত করা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। মৃতুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ মঙ্গলবার দুপুর ২ টায় সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা গত ২৮ ডিসেম্বর করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরা সিবি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু ১১ জানুয়ারি করোনা মুক্ত হলেও শারীরিক নানা জটিলতার কারনে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাঁকে ঢাকায় নেওয়া হয়। সেই থেকে তিনি রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার সন্ধ্যায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। যদিও তখন তাঁর মৃত্যুর ভুল খবর ছড়িেেয় পড়েছিল। এরপর রাত ১১টা ২০ মিনিটে তিনি সকলকে শোক সাগরে ভাসিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ বঙ্গবন্ধুর আহ্বানে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে রিলিফ কমিটির চেয়ারম্যান এবং ১৯৭৩ সাল থেকে পরপর তিন মেয়াদে পারুলিয়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। মুনসুর আহমেদ ১৯৮৬ ও ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পরপর দু’বার সাতক্ষীরা-৪ (দেবহাটা -কালিগঞ্জ) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি পর্যায়ক্রমে সাধারণ সম্পাদক, সহসভাপতি ও সভাপতি হিসেবে দীর্ঘ প্রায় ৪০ বছর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। তিনি ২০১১ সালে সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক নিযুক্ত হয়ে পরবর্তী পাঁচ বছর দায়িত্ব পালন করেন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আজ মঙ্গলবার জোহর বাদ সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে মরহুম মুনসুর আহমেদের জানাজা নামাজ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম।

তার মৃত্যুতে সাতক্ষীরায় শোকের ছায়া নেমে এসেছে। জেলা প্রশাসক এস এম মোস্তাফা কামাল এক বার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা করে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

এদিকে বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, চেম্বার পরিচালক জি এম মনিরুল ইসলাম মিনি, দীনবদ্ধ মিত্র, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চেম্বার অব কমার্সের উর্দ্ধতন সহ-সভাপতি এনছান বাহার বুলবুল, সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবক ডা. আবুল কালাম বাবলা, সদর উপজেলা রাইচ মিল মালিক সমিতির সভাপতি সভাপতি আব্দুল মোকাদ্দেস খান চৌধুরী মিন্টু প্রমুখ।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!