খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যানসহ স্বতন্ত্র সব পরিচালকের পদত্যাগ
  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

সাতক্ষীরায় সাপ্তাহিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। সাংবাদিক মোস্তাফিজুর রহমান উজ্জল বাদি হয়ে বুধবার (২৫ নভেম্বর) সাতক্ষীরা সদর থানায় এই মামলা দায়ের করেন। মামলায় সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক আবুল কালামসহ অজ্ঞাত আরো ৫-৬ জনকে আসামি করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, সাতক্ষীরা থেকে প্রকাশিত সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার অনলাইন ভার্সন (ওয়েবসাইট) এবং পত্রিকার সম্পাদক মোঃ আবুল কালামের নিজ নামীয় ফেসবুক একাউন্টে মানহানিকর, ধর্মীয় অনুভূতিতেত আঘাত ও অবমাননাকর এবং ভিত্তিহীন সংবাদ পরিবেশন করার অভিযোগে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক মোঃ আবুল কালামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা (নং-৬০) দায়ের হয়েছে। ধারা ডিজিটাল নিরাপত্তা আইন (২০১৮) এর ২৫(২)/২৮(২)/২৯(১)/৩১(২)।

মামলার বাদি মোস্তাফিজুর রহমান উজ্জল এজাহারে উল্লেখ করেছেন, তিনি সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, সাতক্ষীরা আহছানিয়া মিশনের সাধারণ সম্পাদক, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির অর্থ সম্পাদক। তিনি দীর্ঘদিন সুনামের সাথে সাতক্ষীরায় সাংবাদিকতা পেশার সাথে যুক্ত রয়েছেন। এছাড়া তিনি রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য, ঢাকাস্থ সাতক্ষীরা জনসমিতির আজীবন সদস্য, সাতক্ষীরা কবিতা পরিষদের সাধারণ সম্পাদক, সাতক্ষীরা নৈশ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, সাতক্ষীরা রাইফেল ক্লাবের আজীবন সদস্য, জেলা শিল্পকলা একাডেমীর আজীবন সদস্য, ফ্রেন্ডস ড্রামেটিক ক্লাবের আজীবন সদস্যসহ সাতক্ষীরার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন।

এ ধরণের বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত, মানহানিকর সংবাদ প্রকাশ ও সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়ায় তিনি সামাজিক, পারিবারিক ও পেশাগতভাবে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

 

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!