খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

সাতক্ষীরায় ব্যবসায়িকে আটকে রেখে ব্লাকমেইল; আটক দুই

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় এক নারীর সঙ্গে ছবি তুলে ব্লাক মেইলের মাধ্যমে মোটা অংকের টাকা আদায়ের জন্য পাঁচ দিন আটক রাখা এক ব্যবসায়িকে উদ্ধার করেছে পুলিশ। এসময় ব্লাক মেইলকারি স্বঘোষিত মানবাধিকার কমিশনের চেয়ারমান, কথিত ভূমিহীন নেতা, ঢাকা থেকে প্রকাশিত দু’টি পত্রিকার মালিক শহীদুল গাজী ও তার সঙ্গীনি আফসানা বেগমকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার বিকালে শহরের পলাশপোলের সরদারপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক প্রতারক চক্রের হোতা শহীদুল ইসলাম স্বঘোষিত পরিবেশ সোসাইটি সাংবাদিক মানবাধিকার সংরক্ষণ এর চেয়ারম্যান, ঢাকা থেকে প্রকাশিত দু’টি পত্রিকার সম্পাদক ও কালিগঞ্জ উপজেলার ইউসুফপুর গ্রামের মৃত ইমান আলী গাজীর ছেলে। তার সহযোগী কালিগঞ্জ উপজেলার মৌতলা এলাকার মৃত কাজী আব্দুল আহাদের মেয়ে আফসানা বেগম।

স্থানীয় দায়িত্বশীল সূত্র জানায়, নিজেকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ও কয়েকটি পত্রিকার সম্পাদক ও সাংবাদিক পরিচয়ে ভূমিহীন শহীদুল ইসলাম ও সহযোগী আফসানা জেলা ও জেলার বাইরে বিভিন্ন স্থানে মানুষকে জিম্মি করে ব্যাপক চাঁদাবাজি করে আসছিল।

পুলিশ জানায়, সিরাজগঞ্জের জনৈক অহিদ আনাম সাতক্ষীরায় কাপড়ের ব্যবসা করতো। শ্যামনগরে এক ব্যবসায়ির সঙ্গে টাকা লেনদেন নিয়ে বিরোধের ঘটনায় শহীদুল গত বুধবার অহিদ আনামকে তার পলাশপোল অফিসে ডেকে টাকা আদায়ের চেষ্টা করে। টাকা দিতে রাজী না হওয়ায় আফসানাকে দিয়ে আপত্তিকর ছবি তুলে ব্লাক মেইল করতে অহিদ আনামকে পলাশপোল সরদারপাড়ার ভাড়া বাসায় আটক রাখে শহীদুল। এসময় অহিদ আনামের কাছে দাবি করা হয় মোটা অংকের টাকা। অহিদ আনাম কৌশলে রবিবার দুপুরে ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে তাকে উদ্ধারের দাবি জানালে সদর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামানের নেতৃত্বে পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে মানবাধিকার পরিচদানকারী শহীদুল ও তার সহযোগী আফসানা বেগমকে গ্রেফতার করে। এসময় উদ্ধার করা হয় অহিদ আনামকে।

সদর থানার ওসি আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘৯৯৯ অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার করা হয়েছে এবং অভিযুক্ত শহীদুল ও আফসানাকে গ্রেফতার করা হয়েছে। এঘটনায় ভুক্তভোগী অহিদুল আনাম বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করেছে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!