খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

সাতক্ষীরায় পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা জেলায় কোভিড-১৯ পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে জেলা ভূমিহীন মহিলা সমিতি। সামাজিক দূরত্ব বজায় রেখে মঙ্গলবার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা কালেক্টরেট চত্তরে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

অনুষ্ঠিত মানববন্ধনের সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা ভূমিহীন মহিলা সমিতির সভানেত্রী শাহিদা আক্তার ময়না’র সভাপতিত্বে ও পৌর ৯নং ওয়ার্ড ভূমিহীন মহিলা সমিতির আহবায়ক ময়না খাতুন (পুতুল) এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তৃতা করেন জাসদের শিক্ষা বিষয়ক সম্পাদক ইদ্রিস আলী, মনিরা খাতুন, বিলকিস খাতুন, জান্নাতুল প্রমূখ।

বক্তারা বলেন, ‘পেটের তাগিদে জেলার বাইরে ৩ থেকে সাড়ে ৩ লক্ষ মানুষ কাজ করেন। তাদের মধ্যেও অধিকাংশ মানুষের শিক্ষার হার অতি নগন্য। তারা প্রতিনিয়ত করোনা সংক্রমিত এলাকার লকডাউন উপেক্ষা করে এই জেলায় প্রবেশ করছে। ফলে সাতক্ষীরায় করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু ব্যাপকভাবে পরীক্ষার সুযোগ না থাকায় সংক্রামিত হয়েও অনেকে প্রকাশে ঘোরা ফেরা করছে। পরিবারের সাথে একসঙ্গে সময় কাটাচ্ছে। এমনকি পরীক্ষার দীর্ঘসূত্রিতার জন্য করোনা রিপোর্ট আসতে দেরি হলেও করোনা উপসর্গে আক্রান্ত ব্যক্তিরা দেদারছে জেলার মোড়ে মোড়ে, চায়ের দোকান, হাটবাজার, রাস্তাঘাটা ও বিভিন্ন জনসমাগম এলাকায় ঘুরাঘুরি করছে। এত করে দিনের পর দিন জেলায় বহুগুণে বৃদ্ধি পাচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা।

বক্তারা আরো বলেন, ‘জেলা জুড়ে করোনা রোগির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনমনে আতঙ্ক বিরাজ করলেও করোনার ভয়াবহ পরিস্থিতিতে পরীক্ষাগার স্থাপনের কোনো উদ্যোগ গ্রহণ করেননি জেলা স্বাস্থ্য বিভাগ। করোনার সংক্রমণ থেকে জেলার মানুষকে প্রাণে বাঁচাতে একটি
পিসিআর ল্যাব স্থাপন করা খুবই জরুরি। তারা অনতিবিলম্বে ব্যাপক হারে করোনা রোগী শনাক্তের জন্য নির্ধারিত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের একটি পিসিআর ল্যাব স্থাপন করার জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!