খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

সাতক্ষীরায় করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত ৩

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে জেলায় ৬ অক্টোবর পর্যন্ত জেলায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ৭০৮ জন। তবে নতুন করে তিনজন করোনা আক্রান্ত হয়েছে।

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া গ্রামের মৃত জবির আলীর ছেলে অজিয়ার রহমান (৮০)।

সামেক হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ২৪ সেপ্টেম্বর সামেক হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৬ অক্টোবর বিকাল সাড়ে ৫ টার দিকে তিনি মারা যান।

সামেক হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৭ অক্টোবর পর্যন্ত মোট ৪৩ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে করোনা পজেটিভ কোন রোগী নেই। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৮ জন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছেন ৪ জন। করোনা উপসর্গে মারা গেছে এক জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে একজন। এ সময় ৬২ টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা সনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৮৪ শতাংশ।

তিনি আরো বলেন, ৬ অক্টোবর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮৬০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৪৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৫ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১২৬ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১২৬ জন। হাসপাতালে কোন করোনা রোগী ভর্তি নেই। জেলায় ৬ অক্টোবর পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৭০৮ জন।

সিভিল সার্জন আরো জানান, এ পর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এছাড়া সিনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৩ লক্ষ ৯০ হাজার ৫০২ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১ লক্ষ ৫১ হাজার ২৬৫ জন। জেলায় গত ২৪ ঘন্টায় সেনোফর্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ৮ হাজার ৯১৯ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৯৩৭ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!