খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

সাতক্ষীরায় করোনায় ও উপসর্গে দু’জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯

সাতক্ষীরা প্রতিনিধি

করোনায় ও উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে দুই জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ২৯ জুলাই পর্যন্ত মোট ৬৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ৩৫৮ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন।

মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার পানিয়া গ্রামের আহছান আলীর ছেলে কৃষক আকবর আলী (৬০) ও একই উপজেলার তেঁতুলিয়া গ্রামের শহর আলীর ছেলে আফসার উদ্দিন (৬০)।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে জ্বর, শ্বাসকষ্টসহ কোভিডের নানা উপসর্গ নিয়ে আকবর আলীকে মডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনেরা। তাঁকে চিকিৎসা দিয়ে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর রাত পৌনে চারটার দিকে তিনি মারা যান। মারা যাওয়ার পর তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

অপরদিকে সামেক হাসপাতালের ডাঃ মানস কুমার জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গত ১৪ জুলাই মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলশেনে ভর্তি হয়েছিলেন আফসার উদ্দিন। গত ২০ জুলাই তার রিপোর্ট পজিটিভ আসে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার বেলা আড়াইটার দিকে তিনি মারা যান।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে ২৯ জুলাই পর্যন্ত সাতক্ষীরায় মোট ৬৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়রে (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে এই ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

নতুন করে করোনা আক্রান্তরা হলেন, তালা উপজেলার বাহদুরপুর গ্রামের মোল্য হাফিজুর (৫৪), সাতক্ষীরা সদর উপজেলার বকচরা এলাকার সামছুর রহমান (৫৫), সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের অদ্রি দাশ (৯), অমিত কুমার বিশ্বাস (২৮), সাতক্ষীরার শফিকুল ইসলাম (৫৩), কওছার আলী (৪৪), সদর উপজেলার কুশখালী গ্রামের আব্দুল্লাহ আল মামুন (২৬), জাহাপুর গ্রামের বদরুজ্জামান (৪৬) ও শ্যামনগর উপজেলার বাধঘাটা গ্রামের হাবিবুর রহমান (৫৪)।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, এনিয়ে জেলায় ২৯ জুলাই পর্যন্ত মোট ৬৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লক ডাউন করে লাল পতাকা টানানো হয়েছে।

সাতক্ষীরা মেডিকেল কে হাসপাতাল সূত্রে জানা যায়, কোভিডের উপসর্গ নিয়ে এ পর্যন্ত সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন অন্তত ৫৪ জন। পরে নমুনা পরীক্ষায় এদের মধ্যে করোনা পজিটিভ এসেছে ১১ জনের। এনিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ২২ জন। তবে এপর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৩৫৮ জন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!