খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  গাজায় যুদ্ধবিরতির বিষয়ে সম্মত হামাস
  সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১১ জনের
মানতে হবে স্বাস্থ্যবিধি

সাতক্ষীরায় এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ২৬ হাজার ২৭৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

আজ রোববার (১৪ নভেম্বর) শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সাতক্ষীরা জেলায় ৪৬টি কেন্দ্রে মোট ২৬ হাজার ২৭৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। সকাল ১০টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলবে দেড় ঘণ্টাব্যাপী। স্বাস্থ্যবিধি মেনে সম্পূর্ন নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের লক্ষে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জেলা প্রশাসনের কার্যালয় সূত্রে জানা যায়, ২০২১ সালের এই পরীক্ষায় সাতক্ষীরায় এসএসসিতে ২৭টি কেন্দ্রে ১৮ হাজার ৭০৭ জন, দাখিলে ১২টি কেন্দ্র্রে পাঁচ হাজার ৯৩২ জন এবং ভোকেশনালে ৭টি কেন্দ্রে অংশ নিবে এক হাজার ৬৩৮ জন রয়েছে।

এর মধ্যে সাতক্ষীরা সদরে এসএসসিতে ৩ হাজার ৪৭৩ জন, দাখিলে ১ হাজার ২৮১ জন এবং ভোকেশনালে ৪০৭ জন মিলে সর্বমোট ৫ হাজার ১৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিবে।

কলারোয়া উপজেলায় এসএসসিতে ২ হাজার ৭৯৩ জন, দাখিলে ৬৮১ জন এবং ভোকেশনালে ৪৪৮ জন মিলে মোট ৩ হাজার ৯২২ জন শিক্ষার্থী রয়েছে।

তালা উপজেলায় এসএসসিতে ২ হাজার ৭৭৭ জন, দাখিলে ৮২০ জন এবং ভোকেশনালে ১৮৪ জনসহ সর্বমোট ৩ হাজার ৭৮১ জন শিক্ষার্থী অংশ নিবে।

আশাশুনি উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮৭০ জন, দাখিলে ৯৮৮ জন এবং ভোকেশনালে ৪৬ জনসহ সর্বমোট ৩ হাজার ৯০৬ জন শিক্ষার্থী রয়েছে।

কালিগঞ্জ উপজেলায় এসএসসিতে ৩ হাজার ১৩২জন, দাখিলে ৭২৮ জন এবং ভোকেশনালে ৩১৩ জন সহ সর্বমোট ৪ হাজার ১৭৩ জন শিক্ষার্থী পরীক্ষা অংশ নিবে।

এদিকে দেবহাটা উপজেলায় এসএসসিতে অংশ নেবে ১ হাজার ১০৯জন, দাখিলে ২৬৩ জন এবং ভোকেশনালে ১০৮জন সহ সর্বমোট ১হাজার ৪৮০ জন শিক্ষার্থী।

শ্যামনগর উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৫৩ জন, দাখিলে ১হাজার ১৭১ জন এবং ভোকেশনালে ১৩২ জনসহ মোট ৩ হাজার ৮৫৬ জন শিক্ষার্থী অংশ নিবে।

সাতক্ষীরা জেলায় ৪৬টি কেন্দ্রে অংশ নেবে সর্বমোট ২৬ হাজার ২৭৭ জন শিক্ষার্থী। সময়সূচি অনুযায়ী সকালের পরীক্ষা ১০টা থেকে সাড়ে ১১টা এবং বিকালের পরীক্ষা বেলা ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশিত সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। সকল পরীক্ষার্থীদেরকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষা চলাকালিন কেন্দ্র গুলোতে আইন-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ থাকবে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!