খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

সাতক্ষীরার নির্বাচনী সহিংসতায় নৌকার চেয়ারম্যান প্রার্থীসহ আহত ১০

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা সদর উপজেলায় নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগের দলীয় এক চেয়ারম্যান প্রার্থীসহ ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল সাড়ে আটটার দিকে সদর উপজেলার বৈকারী ইউনিয়নে খলিলনগর কেন্দ্রে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে পাঁচজনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকী ১২টি ইউনিয়নে ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাতক্ষীরার বৈকারী ইউনিয়নের খলিলনগর কেন্দ্রে দুপক্ষের সংঘর্ষে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামান অসলেসহ ৭ জন আহত হয়েছেন।

মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফার পোলিং এজেন্ট বের করে দেওয়ার চেষ্টাকালে দুপক্ষের সংঘর্ষের সূত্রপাত হয়।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের মধ্যে ৫ জনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া একই ইউনিয়নের কাথন্ডা ওয়ার্ডের মেম্বর প্রার্থী আব্দুল জলিলের বাড়িতে হামলা হয়েছে। এঘটনায় ৩জন আহত হয়েছেন।

এদিকে সাতক্ষীরায় দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের ভোট আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে। সকাল থেকে ভোটকেন্দ্রে ভোটারদের লম্বা লাইন লক্ষ্য করা গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল বেশ। বৈকারী ছাড়া বাকি ১২টি ইউনিয়নে আর কোন নির্বাচনী সহিংসতার খবর পাওয়া যায়নি। সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌছানোর পর ভোট শুরু হয়।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ১৩টি ইউনিয়নে ৬৪জন চেয়ারম্যান , ৪৯১জন মেম্বর ও ১৬০ জন সংরক্ষিত পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১২টি ইউনিয়নের ১২৬ টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। প্রতি কেন্দ্রে একজন এসআইএর নেতৃত্বে ৫ জন পুলিশ ও ১৭জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এছাড়াও নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও বিজিবি টহল দিচ্ছে। এবারের নির্বাচনে ১৩টি ইউনিয়নের ১২৬ টি কেন্দ্রে ২লাখ ৬৬ হাজার ৬৫৩জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

বৈকারী ইউনিয়নের দায়িত্বে থাকা পুলিশের পরিদর্শক আবুল কালাম জানান,দুপক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌছে যায় এবং লাটিচার্জ করে দুপক্ষকে ছত্রভঙ্গ করে। বর্তমানে পরিস্থিতি আইনশৃঙ্খলা রক্ষাকারিবাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

সাতক্ষীরা জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল কবির জানান, দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ১৩টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে। ভোটারদের উপস্থিতি লক্ষ্য করার মত।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!