খুলনা, বাংলাদেশ | ১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৮ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড় রেমাল তান্ডবে খুলনাসহ দেশে ১০জনের প্রাণহানি
  ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা দেখতে যাবেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের
  ঘূর্ণিঝড় রিমাল উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে প‌রিণত হয়েছে, সমুদ্রবন্দরগু‌লোকে ০৩ (তিন) নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে

শ্রদ্ধা ও ভালোবাসায় দৈনিক রানার সম্পাদক মুকুলকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক, যশোর

বিচার না পাওয়ার বেদনা, শ্রদ্ধা ও ভালোবাসায় যশোরের দৈনিক রানার সম্পাদক আরএম সাইফুল আলম মুকুলের ২৩তম হত্যাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (৩০ আগস্ট) কালো ব্যাজ ধারণ, শোক পদযাত্রা, মরহুমের স্মৃতি ফলকে শ্রদ্ধা নিবেদন ও দোয়ার মধ্যে দিয়ে দিবসটি পালন করেছে সাংবাদিকরা। এদিন বেলা সাড়ে ১১ টায় প্রেসক্লাব যশোর থেকে শোক পদযাত্রা বের হয়। পরে চারখাম্বার মোড় পিয়ারী মোহন সড়কে মুকুলের স্মৃতি ফলকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রেসক্লাব সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক আহসান কবিরের নেতৃত্বে স্মৃতি ফলকে শ্রদ্ধা জানান সদস্যরা। যশোর সংবাদপত্র পরিষদের পক্ষ থেকে সভাপতি একরাম-উদ-দ্দৌল্লা ও সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিনসহ যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, যশোর টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, যশোর জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ শহীদের স্মৃতি ফলকে পুষ্পার্ঘ অর্পণ করেন। এছাড়াও দৈনিক স্পন্দন, বিবর্তন, ফ্রেন্ডস ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা দোয়া করা হয়।

এরপর প্রেসক্লাব যশোরে সাংবাদিক ইউনিয়ন যশোরের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক আকরামুজ্জামানের সঞ্চালনায় ও সভাপতি এম আইয়ুবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক আহসান কবির বাবু, সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌল্লা, সাংবাদিক ইউনিয়ন যশোরের সহ-সভাপতি নুর ইমলাম। দোয়া পরিচালনা করেন সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফ।

উল্লেখ্য, যশোরের দৈনিক রানার সম্পাদক আর এম সাইফুল আলম মুকুল হত্যাকান্ডের বিচার ২৩ বছরেও শেষ হয়নি। প্রায় দু’ যুগ নানা জটিলতায় স্থবির হয়ে আছে এ বিচার কাজ। এ কারণে ক্ষুব্ধ যশোরের সাংবাদিক সমাজ ও মুকুলের পরিবার। মামলা সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ৩০ আগস্ট রাতে রানার সম্পাদক সাইফুল আলম মুকুল শহর থেকে বেজপাড়ার নিজ বাসভবনে যাওয়ার পথে চারখাম্বার মোড়ে দুর্বৃত্তদের বোমা হামলায় নিহত হন।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!