খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, চলছে গণনা
  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত

শ্যামনগরে বৃদ্ধ নরেন্দ্র মুন্ডা হত্যায় গ্রেপ্তার চার আসামিকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ধুমঘাট অন্তাখালী গ্রামে সন্ত্রাসী হামলায় নরেন্দ্র মুন্ডার মৃত্যু ও তিন নারী জখমের ঘটনায় গ্রেপ্তারকৃত চার আসামীর প্রত্যেককে কারাফটকে একদিন করে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। মামলার তদন্তকারি কর্মকর্তা শ্যামনগর থানার এসআই রিপন মল্লিকের সাত দিনের রিমান্ডের আবেদন শুনানী শেষে বুধবার (২৪ আগষ্ট) সাতক্ষীরার জ্যেষ্ঠ বিচারক হাকিম প্রথম আদালতের বিচারক রাকিবুল ইসলাম এ আদেশ দেন।

এদিকে নরেন্দ্র মুন্ডাকে হত্যার প্রতিবাদে আদিবাসী ছাত্র পরিষদের সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বুধবার বিকেল ৫টায় শ্যামনগর প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে সংগঠনটির জেলা কমিটির সহ সাধারণ সম্পাদক গণেশ মার্ডির সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক বিমল রাজোয়ার, দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, সদস্য বিভুতি ভূষন মাহাতো, নরেন চন্দ্র পাহান, চাপাই নবাবগঞ্জ জেলা কমিটির সভানেত্রী বিচিত্রা তির্কী, জাতীয় আদিবাসী পরিষদের রংপুর জেলা কমিটির আহবায়ক বিমল খালকো, নাটোর শাখার সহসভাপতি প্রতাপ সিংহ, আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান ও সামসের সমন্বায়ক রামপ্রসাদ মুন্ডা প্রমুখ।

একদিনের রিমান্ড মঞ্জুর হওয়া আসামীরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বংশীপুর গ্রামের আলমগীর গাজীর ছেলে নুর হোসেন (২৬) ও নূর মোহাম্মদ(২২), পাতড়াখোলা গ্রামের আকবর আলীর ছেলে আক্কাস আলী আব্বাস এবং একই গ্রামের ছুন্নত গাজীর ছেলে রাশিদুল গাজী।

মামলা ও ঘটনার বিবরণে জানা যায়, শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের ধুমঘাট অন্তাখালী গ্রামের মুন্ডা পাড়ায় শ্রীফলকাটি গ্রামের গফুর সরদারের ছেলে রাশেদুল ইসলাম ও এবাদুল ইসলামের নেতৃত্বে ২০ আগষ্ট সকালে দুই শতাধিক সশস্ত্র সন্ত্রাসী হামলা চালায়। মুল্লুক চাদ মুন্ডার দেড় বিঘা জমিতে লাগানো ধানের বীজতলা পাওয়ার টিলার দিয়ে চাষ করে নষ্ট করে দেয় তারা। বীজতলা নষ্ট ও বাড়িঘর ভাঙচুরে বাধা দেওয়ায় তিন নারী ও এক বৃদ্ধকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়। ২১ আগষ্ট বিকেলে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নরেন্দ্র মুন্ডা মারা যায়।

এ ঘটনায় ফণীন্দ্র মুন্ডা বাদি হয়ে শনিবার ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৭০ জনের বিরুদ্ধে শ্যামনগর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ শুক্রবার রাতে ও শনিবার সকালে নূর হোসেন, নূর মোহাম্মদ , আক্কাজ আলী আব্বাস ও রাশিদুল গাজীকে গ্রেপ্তার করে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ড আবেদন জানায়। মুন্ডাদের সম্পত্তি জাল জালিয়াতির মাধ্যমে দখল করার চেষ্টা ও নরেন্দ্র মুন্ডাকে পিটিয়ে হত্যার প্রতিবাদে বিভিন্ন মানবাধিকার ও সামজিক সংগঠন ক্ষোভে ফেটে পড়ে। তারা সাতক্ষীরা ও শ্যামনগরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।

মামলার তদন্তকারি কর্মকর্তা শ্যামনগর থানার উপপরিদর্শক রিপন কুমার মল্লিক গ্রেপ্তারকৃত চার আসামীর এক দিন করে কারাফটকে রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা গেজেট/এইচআরডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!