খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

শিরোমনিতে ডায়মন্ড ইন্স্যুরেন্সের অফিস ঘেরাও, মেয়াদ শেষেও মিলছে না বীমার টাকা

ফুলবাড়ীগেট প্রতিনিধি

মেয়াদ শেষ হওয়ার পরেও মিলছেনা গ্রাহকের বীমার টাকা। ভবিষ্যত অর্থনৈতিক নিরাপত্তার প্রতিশ্রুতি পেয়ে খানজাহান আলী থানা এলাকার আটরা গিলাতলা ইউনিয়ন এর প্রায় ৩ শতাধিক ব্যক্তি ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড , প্রগেসিভ লাইফ ইনসিওরেন্স কোম্পানি লিঃ ও সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এ একক ও জীবন বীমা পলিসি করেন। বীমা পলিসির মেয়াদ পূর্ণ হওয়ার বছর পেরিয়ে গেলেও বীমা দাবির টাকা এখনো পাননি গ্রাহকেরা।

বীমা দাবির টাকা পেতে প্রতিষ্ঠানটিতে দিনের পর দিন ধর্ণা দিয়েও কোন ফল না হওয়াতে গতকাল সন্ধায় প্রায় শতাধিক গ্রাহক তাদের জমানো টাকা ফেরত পেতে শিরোমনি বৈশাখী মার্কেটস্থ অফিস ঘেরাও করে তাদের টাকা ফেরত পাওয়ার দাবিতে বিক্ষোভ করতে থাকে এ সময় জাহাঙ্গির নামে এক গ্রাহক বলেন আমার ১৫ বছরের চুক্তিতে বীমা করা মেয়াদ শেষ হওয়ার পরও বীমাকৃত অর্থ পরিশোধে নানা টালবাহানা করছে ইন্স্যুরেন্স কোম্পানীর দায়িত্বে থাকা শিরোমনি অফিসের ম্যানেজার গাজী জাবের (বাবু) । প্রায় ৩ শতাধিক গ্রাহক এখন চরম অনিশ্চয়তায় দিশেহারা হয়ে পড়ছে ।

গিলাতলা গ্যারিশন এলাকার পারভিন বেগম বলেন, মেয়াদ শেষে মুনাফাসহ দ্বিগুণ টাকা পাওয়া যাবে- বীমা করার সময় এমন প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তাকে। কিন্তু মেয়াদ শেষ হওয়ার পর বছর পেরিয়ে গেলেও মুনাফা তো দূরের কথা, এখন আসল টাকাও ফেরত দেয়া হচ্ছে না। কোম্পানিতে বীমা দাবির টাকা চাইতে গেলে নানাভাবে হয়রানি করা হচ্ছে। তিনি বলেন, আমি একজন গরিব অসহায় । কয়েক মাস যাবৎ অসুস্থ হয়ে চিকিৎসাধীন। টাকার অভাবে চিকিৎসা করতে পারতেছিনা। এই মুহুর্তে টাকার আমার বিশেষ দরকার। কিন্তু মাস গড়িয়ে একে একে বছর চলে গেলেও বীমা দাবির টাকা দিচ্ছে না।

ভুক্তভোগী আরেক বীমা গ্রাহক উম্মে কুলসুম বলেন, বীমার মেয়াদ শেষ হয়েছে এখনো টাকা পেলাম না। অনেক আশা নিয়ে বীমা করেছিলাম। বীমা করার সময় কোম্পানির লোক ভালো ভালো কথা বলেছিল। এখন বীমার টাকা চাইতে গেলে কেউ কোনো কথা বলতে চায় না। কোথায় গেলে বীমার টাকা পাওয়া যাবে তা বুঝতে পারছি না।

এদিকে বীমা গ্রাহকদের বিক্ষোভের খবর পেয়ে ফুলতলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌসি নিশা ঘটনাস্থলে উপস্থিত হন এবং সকল গ্রাহকদের শান্ত করেন খানজাহান আলী থানার ওসিকে বিষয়টি অবহিত করলে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে অভিযুক্ত শিরোমনি অফিসের ম্যানেজার গাজী জাবের (বাবু)কে থানায় নিয়ে আসে এ সময় গ্রাহকেরা থানার সামনে ভিড় করতে থাকে , পরবর্তিতে খানজাহান আলী থানার ওসি মোঃ কামাল হোসেন খান ও ফুলতলা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌসি নিশার উপস্থিতিতে আগামী ১ মাসের মধ্যে গ্রাহকের টাকা ফেরত দেওয়ার অঙ্গিকার করেন ইন্স্যুরেন্স কোম্পানীর দায়িত্বে থাকা শিরোমনি অফিসের ম্যানেজার গাজী জাবের (বাবু)।

এলাকাবাসি জানান অভিযুক্ত জাবের বাবু দির্ঘদিন ধরে এক এক সময় এক নামে ইন্সুরেন্স এর সাইনবোর্ড লাগিয়ে গ্রামের সহজ সরল মহিলাদের অতি মুনাফার লোভ দেখিয়ে তাদের গ্রাহক বানান এবং গ্রাহকের বীমার টাকা ভবিষ্যত অর্থনৈতিক নিরাপত্তার প্রতিশ্রতি পেয়ে ফাঁদে পা দেন পরবর্তিতে তাদের মূল টাকাই ফেরত পাননা।

গ্রাহকেরা বলেন ১ মাসের ভিতরে আমাদের টাকা ফেরত না দেওয়া হলেও তার কঠিন কর্মসুচি নিতে বাধ্য হবেন এছাড়া ভুক্তভোগিরা বিষয়টি উর্দ্ধতন সংশ্লিষ্ট কতৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!