খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

লোহাগড়া পৌর নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর লড়াই

লোহাগড়া প্রতিনিধি

নড়াইলের লোহাগড়া পৌরসভা নির্বাচনে মুল লড়াই হবে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে। এবারের নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মশিউর রহমান (নৌকা), লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা যুবলীগের সভাপতি বর্তমান মেয়র আশরাফুল আলম স্বতন্ত্র প্রার্থী (জগ), বাংলাদেশের ওয়াকার্স পার্টির মোঃ মঈনুল হাসান কাজল (হাতুড়ি কাস্তে) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোঃ জিয়াউল ইসলাম জিয়া (হাতপাখা)।

তবে ভোটাররা বলছেন গত নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী লিপি খানমকে বিপুল ভোটের ব্যাবধানে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম বিজয় লাভ করেছিল। এবারও এই পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী জীতবে।

গত নির্বাচনে নতুন মুখকে নৌকা প্রতীক দেওয়ার কারনে লোহাগড়া আওয়ামী লীগ ও ভোটাররা নৌকার প্রার্থীকে ভালোভাবে গ্রহণ করেনি বলে নৌকার ভরাডুবি হয়েছিলো। ঠিক তেমনি নৌকার প্রার্থী সিলেকশনে দল আবারও ভুল করেছে যার ফলে এবারও নৌকার ভরাডুবি হবে বলে জানিয়েছেন বেশ কয়েকজন আওয়ামী সমর্থীত ভোটার।

এছাড়া এ নির্বাচনে বিএনপি, জামাত-ই-ইসলাম বাংলাদেশ সহ অন্য কোনো রাজনৈতিক দল অংশ না নেওয়ায় লোহাগড়া বিএনপি, জামাতসহ সমমনার রাজনৈতিক দলের ভোটও পড়বে স্বতন্ত্র প্রার্থীর বাক্সে এমনটাই বলছে বিএনপির কয়েকজন শীর্ষ নেতা। তারা বলছেন সমীকরণ মিলিয়ে দেখা যায় আরারও স্বতন্ত্র প্রার্থী বিজয় লাভ করবে লোহাগড়া পৌর নির্বাচনে।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মোট ৯ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। বাকি ৮ জন দলীয় সিদ্ধান্তে মনোনয়ন প্রত্যাহার করে নেন। আগামী ২ নভেম্বর এ পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!