খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

রাত পোহালেই বাগেরহাট পৌরসভা নির্বাচন

বাগেরহাট প্রতিনিধি

রাত পোহালেই বাগেরহাট পৌরসভার নির্বাচন। নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন। শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট পৌরসভার ১৫ টি কেন্দ্রে ইভিএম মেশিনসহ ভোট গ্রহনের জন্য প্রয়োজনীয় আনুসঙ্গিক সামগ্রী পাঠানো হয়েছে। দায়িত্বে থাকা আনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ভোটগ্রহন কর্মকর্তারা কেন্দ্রে পৌছেছেন। রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলবে বলে জানিয়েছেন বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ।

বাগেরহাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান হাবিবুর রহমান এবং বিএনপি মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল প্রতিদ্বন্দীতা করছেন। ৯টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৬ টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করবেন। তিন সাধারণ ওয়ার্ড অর্থ্যাৎ ৫, ৬ ও ৭ নং সাধারণ ওয়ার্ডে আবুল হাশেম শিপন, তালুকদার আব্দুল বাকি এবং শাহ নেওয়াজ মোল্লা দোলন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করবেন। ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বাগেরহাট পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২‘শ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১৮ হাজার ৪‘শ ২১জন পুরুষ এবং ১৯ হাজার ৭‘শ৭৯ জন নারী রয়েছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ বলেন, বাগেরহাট পৌরসভা নির্বাচনের জন্য আমরা সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছি। নির্ধারিত সময়ে সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন অনুষ্ঠানের জন্য ইভিএম মেশিনসহ সকল সামগ্রী পাঠানো হয়েছে। সুষ্ঠ নির্বাচন পরিচালনার জন্য প্রতিটি কেন্দ্রে ম্যাজিষ্ট্রেট, পুলিশ, বিজিবি র্যােবসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালণ করবেন বলে জানিয়েছেন তিনি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!