খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন

রমজানের জন্য মক্কায় প্রস্তুত ১২ হাজার মসজিদ

গেজেট ডেস্ক

দরজায় কড়া নাড়ছে মহিমান্নিত মাস রমজান। এ মাসকে কেন্দ্র করে নানা প্রস্তুতি নিতে শুরু করেছেন সারা বিশ্বের মুসলমানরা। রমজানের জন্য নতুন করে সাজছে সৌদি আরবও। দেশটি জানিয়েছে, রমজানের জন্য ১২ হাজারের বেশি মসজিদের ইবাদতের জন্য প্রস্তুত করা হয়েছে। শনিবার (০৯ মার্চ) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পবিত্র নগরী মক্কায় রমজানের জন্য ১২ হাজার ১০৪টি মসজিদকে ইবাদতের জন্য প্রস্তুত করা হয়েছে। এরমধ্যে মক্কার প্রাণকেন্দ্রে ৪৬০টি মসজিদ রয়েছে।

সৌদি আরবের ইসলামীবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, রমজানের ইবাদতকারীদের জন্য মক্কা নগরী তাদের প্রস্তুতি সম্পন্ন করেছে। আগামী সোমবারে এ বছরের রমজান শুরু হবে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রস্তুতির অংশ হিসেবে এসব মসজিদে পরিচ্ছন্নতা, কার্পেটিং এবং ‍সুগদ্ধি ছড়ানো হয়েছে। এ ছাড়াও মসজিদগুলোতে নারী-পুরুষের আলাদাভাবে নামাজের জায়গাও প্রস্তুত করা হয়েছে।

রমজানকে ওমরাহ পিক সিজন হিসেবে ধরা হয়। ইসলামের সবচেয়ে মর্যাদাপূর্ণ জায়গা মক্কার গ্রান্ড মসজিদে এ সময়ে ভিড়ও বাড়তে থাকে। এ সময়ে মুসলমানরা ওমরাহ পালনও নামাজ আদায়ের জন্য সেখানে গিয়ে থাকেন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!