খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

যে কারণে দিঘলিয়া উপজেলা যুবলীগ থেকে তারেক সাময়িক বহিষ্কার

দিঘলিয়া প্রতিনিধি

এস এম হাবিবুর রহমান তারেক। দিঘলিয়া উপজেলা যুবলীগের কার্যকরী কমিটির ১২ নং সদস্য। দিঘলিয়া প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। সংগঠনের কার্য নির্বাহী কমিটির সদস্য হলেও মূলদল উপজেলা আওয়ামীলীগ এবং নিজ সংগঠন যুবলীগে তাঁর বেশ প্রভাব এবং দাপট পরিলক্ষিত হয়।

২০১৬ সালে দিঘলিয়া সদর ইউনিয়নের আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে তারেক উপজেলা যুবলীগের সভাপতির সংগে বিরোধে জড়িয়ে পড়েন। পরবর্ততীতে এ বিরোধকে কেন্দ্র করে উপজেলা যুবলীগের মধ্যে সভাপতিপন্থী এবং তারেকপন্থী দুইটি গ্রুপের সৃষ্টি হয়। সেই থেকে উপজেলা যুবলীগের বিরোধ প্রকাশ্যে চলে আসে।

সম্প্রতি হাবিবুর রহমান তারেক দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে গাজীরহাট ইউনিয়নের মাঝিরগাতি হতে সোনাকুড় সড়কের পাশে অবস্থিত মরা, শুকনো ঝুঁকিপূর্ণ ৩৩৭ টি শিশু গাছ নিলামের টেন্ডারে অংশ গ্রহণ করেন। প্রকাশ্য নিলামে ডাকের মাধ্যমে তিনি ২ লক্ষ ৬৬ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা হিসেবে গাছগুলি কর্তনের ওয়ার্ক অর্ডার পান। অভিযোগ ওঠে তিনি নিলামের বাইরে অতিরিক্ত গাছ কর্তন করেছেন। ঘটনাটি নিয়ে উপজেলা প্রশাসনসহ এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি হয়।

সঠিক তদন্তের জন্য ইতিমধ্যে উপজেলা প্রশাসন নিলামের বাইরে অতিরিক্ত কি পরিমাণ সরকারি কাজ কাটা হয়েছে এর সত্যতা যাচাইয়ের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে।
এদিকে সংগঠনের উপজেলা শাখার কার্যকরী কমিটির সদস্যের বিরুদ্ধে নিলামের বাইরে অতিরিক্ত গাছ কর্তনের অভিযোগ উঠাকে সামনে এনে উপজেলা যুবলীগ শনিবার (১৪ মে) সকাল ১০ টায় সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভা আহবান করে। পথের বাজার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের সভাপতি শেখ মনিরুল ইসলাম। সভা সঞ্চলনা করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখ ইয়াজুল ইসলাম। সভায় কার্যনির্বাহী কমিটির অধিকাংশ নেতৃত্ববৃন্দ উপস্থিত ছিলেন বলে জানা যায়।

সভায় বিভিন্ন সময় উপজেলা যুবলীগের সদস্য হাবিবুর রহমান তারেক এর বিরুদ্ধে যুবলীগের সিনিয়র নেতৃবৃন্দকে সংগঠনে বিশৃংখলা সৃষ্টি, সংগঠনের নামে অনৈতিক কর্মকান্ডসহ নানা অভিযোগে সাময়িক বহিষ্কার করা হয় বলে সংগঠনের উপজেলা শাখার দপ্তর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম সোশ্যাল মিডিয়ায় প্রচার করেন। সাময়িক বহিষ্কারের বিষয়টটিও নিশ্চিত করেছেন উপজেলা যুবলীগের সভাপতি শেখ মনিরুল ইসলাম।

এছাড়া তার বিরুদ্ধে উপজেলার গাজীরহাট ইউনিয়নের রাস্তার পার্শ্বে অবস্থিত নিলামের বাইরে অতিরিক্ত সরকারি গাছ কর্তনের অভিযোগ উঠায় বিষয়টি তদন্তের জন্য সাংগঠনিকভাবে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। উপজেলা যুবলীগের সহ সভাপতি শেখ রিয়াজ হোসেনকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। অপর দু’জন সদস্য হলেন উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আমজাদ হোসেন ও দপ্তর সম্পাদক মোঃ তরিকুল ইসলাম।

উপজেলা যুবলীগের সদস্য থেকে সাময়িক বহিষ্কারের স্বীকার এস এম হাবিবুর রহমান তারেক তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে এ প্রতিবেদকে বলেন, সাংগাঠনিক প্রক্রিয়ায় আমাকে বহিষ্কারের এখতিয়ার উপজেলা যুবলীগের নেই। আমাকে বহিষ্কার করতে হলে জেলা কমিটি করবে। আমি প্রতিহিংসার স্বীকার ব্যক্তিগতভাবে আমি এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানায়। নিলামের বাইরে অতিরিক্ত সরকারি গাছ কর্তনের অভিযোগের বিষয়টি তিনি অস্বীকার করেন।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!