খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

যশোরে শাহাদত হত্যা মামলায় হারুনের যাবজ্জীবন কারাদন্ড

যশোর প্রতিনিধি

যশোর সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের শাহাদত হত্যা মামলায় হারুন অর রশিদের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামি হারুন একই গ্রামের ওহাব মোল্লার ছেলে। এছাড়া একই মামলার অপর আসামি আড়পাড়া গ্রামের হাসেম আলীর ছেলে জাকির হোসেনকে খালাস দেয়া হয়েছে। বুধবার স্পেশাল জজ মোহাম্মদ সামছুল হক এ আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০০ সালের ২৯ আগষ্ট রাত ৯টার দিকে জয়নাল আবেদীনের ছেলে শাহাদত বাহাদুরপুর হাইস্কুলের সামনের একটি চায়ের দোকান থেকে বাড়ি যাচ্ছিল। পথে অজ্ঞাত সন্ত্রাসীরা শাহাদতের উপর হামলা চালায়। এসময় ধারালো অস্ত্র দিয়ে শাহাদতের মাথা ও গলায় একাধিক কোপ দেয়। এক পর্যায়ে শাহাদত দৌড়ে নাজির মতিয়ার রহমানের বাড়ির ওঠানে গিয়ে মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।এ ঘটনায় পরদিন ৩০ আগষ্ট নিহত শাহাদতের দুলাভাই উপশহর এলাকার মৃত মেহের আলীর ছেলে ফজলুর রহমান বাদী হয়ে অজ্ঞাত আসামি করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা লিয়াকত আলী ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। আদালত ১০ জনের সাক্ষ্য গ্রহন শেষে বুধবার এ মামলার রায় ঘোষণা করেন। বিচারক দণ্ডপ্রাপ্ত হারুন অর রশিদকে কারাগারে পাঠানোর আদেশ দেন ও মুক্তি দেয়া হয় জাকিরকে। এ তথ্য জানিয়েছেন আদালতের স্পেশাল পিপি সাজ্জাদ মোস্তফা রাজা।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!