খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাইক দুর্ঘটনায় প্রাণ হারালেন স্বামী, বেঁচে গেলেন স্ত্রী
  সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল করা হবে : ইসি রাশেদা
  ময়মনসিংহে বাসের চাপায় অটোরিকশার ২ যাত্রী নিহত
পৌরসভা নির্বাচন

যশোরে মেয়র পদে দলীয় মনোনয়ন দৌড়ে চার বিএনপি নেতা

যশোর প্রতিনিধি

যশোর পৌরসভা নির্বাচনে বিএনপি থেকে মেয়র প্রার্থী হবার লড়াইয়ে নেমেছেন চারজন নেতা। দলীয় নির্ধারিত দিনেই তারা আবেদন করেছেন। আগ্রহী চারজন হলেন, নগর বিএনপির সভাপতি পৌরসভার সাবেক মেয়র মারুফুল ইসলাম, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সাবেক কাউন্সিলর আনিসুর রহমান মুকুল ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম মুলুক চাঁদ। আবেদনপত্র যাচাই-বাছাই করে জেলা বিএনপির নেতৃবৃন্দ কেন্দ্রীয় কার্যালয়ে পাঠিয়েছেন।

যশোর পৌরসভার মেয়রের চেয়ার নির্বাচনের মাধ্যমে দখলের চেষ্টা শুরু করেছে বিএনপি। এ গৌরব অর্জনের লড়াইয়ে নেমেছেন চারজন। এ কারণে তারা দলের কাছে তাদের মনোনয়নের আবেদন জানিয়েছেন। আবেদনকারী ৪ জনের মধ্যে মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু ও রফিকুল ইসলাম মুল­ুক চাঁন একেবারেই নতুন মুখ। তারা এখনো পৌরসভায় কোনো পদে নির্বাচন করেননি। অপরদিকে, মারুফুল ইসলাম পৌরসভার সাবেক মেয়র। এছাড়া, আনিসুর রহমান মুকুলও পৌরসভার একটি ওয়ার্ডে কাউন্সিলর পদে একাধিকবার নির্বাচন করে বিজয়ী হয়েছেন।

জেলা বিএনপির একজন শীর্ষ নেতা জানান, চারজনের মধ্যে থেকে যে কোনো একজনের নাম চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হবে। সেখান থেকে দলীয়ভাবে প্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে জানান ওই নেতা। অপর একটি সূত্র জানিয়েছে, মনোনয়ন প্রত্যাশী সকলের নাম কেন্দ্রে পাঠানো হবে। সেখানে থেকে যাচাই-বাছাই করে মেয়র প্রার্থী চূড়ান্ত করা হবে। যদিও জেলা বিএনপির কয়েকজন নেতা ইতিপূর্বে বলেছেন, বর্তমান পরিস্থিতিতে দলের অধিকাংশ নেতা নির্বাচন করতে আগ্রহী হচ্ছেন না। এ কারণে যশোর পৌরসভায় বিএনপি থেকে প্রার্থী হওয়ার প্রতিযোগিতা অনেক কম। তবে বিএনপির একাধিক নেতার দাবি, যশোর পৌরসভায় একসময় অধিকাংশ কাউন্সিলরসহ মেয়র তাদের দলের ছিলেন। সুষ্ঠু নির্বাচন হলে এবারো বিএনপির প্রার্থীরা বিজয়ী হবেন বলে দাবি করেন। অবশ্য পৌরসভার নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন এসব নেতারা।

এ ব্যাপারে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, নির্ধারিত সময়ে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী চারজনের আবেদন পাওয়া গেছে। এগুলো যাচাই-বাছাই করে কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়েছে। সেখান থেকে দেয়া হবে প্রার্থী মনোনয়ন।

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি যশোর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!