খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

যশোরে মেডিকেল কলেজ হাসপাতাল না হওয়া দুঃখজনক : মন্ত্রিপরিষদ সচিব

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর মেডিকেল কলেজ হাসপাতাল গত এক যুগেও নির্মাণ না হওয়ায় বিস্মিত হয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। তিনি বলেছেন, গুরুত্বপূর্ণ জেলা যশোরে মেডিকেল কলেজ হাসপাতাল না হওয়া দুঃখজনক। এটির আবেদন প্রক্রিয়ায় কোন ত্রæটি রয়েছে। আশা করছি যশোরবাসীর দীর্ঘদিনের এ দাবি দ্রæত বাস্তবায়ন হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ‘অমিত্রাক্ষরে’ মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে যশোর জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও অগ্রগতি বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার শীর্ষ কর্মকর্তারা তাদের দপ্তরের নানা উন্নয়ন ও সমস্যার কথা তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিবের কাছে।

সভা শেষে জেলা প্রশাসকের মিডিয়াসেলে জানানো হয়, যশোরের দুঃখখ্যাত ভবদহ জলাবদ্ধতা দূরীকরণে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। ইতোমধ্যে সেগুলো বাস্তবায়নের সুফলও পেতে শুরু করেছে বাসিন্দারা। এ সমস্যা সমাধানে সংশিষ্টদের আরো আন্তরিক হওয়ার পরামর্শ দেয়া হয়। জেলায় নিরাপদ সবজি উৎপাদন ও রপ্তানি বৃদ্ধিকরণ, বিভিন্ন দপ্তরের শুন্যপদে লোক নিয়োগ, সেবা প্রত্যাশিদের শতভাগ সেবা প্রদান, দুর্নীতিমুক্ত ও দক্ষ প্রশাসন, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন, জনপ্রতিনিধিদের সাথে সমন্বয়পূর্বক উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার আহবান জানানো হয়।

সভায় বর্তমান সরকারের পদ্মা সেতুসহ মেগা প্রকল্প বাস্তবায়নের বিষয় তুলে ধরে বক্তব্য দেন মন্ত্রী পরিষদ সচিব। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২৫ দফা দিক্-নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে কাজ করারও আহবান জানান এই কর্মকর্তা।

সভায় বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার জিল্লুর রহমান চৌধুরী, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার, যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস প্রমুখ।

এছাড়া বিভিন্ন দপ্তরের নির্বাহী প্রকৌশলী, উপপরিচালক, কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাসহ আট উপজেলার নির্বাহী অফিসাররা উপস্থিত ছিলেন।

সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন যশোরের প্রাচীন ও ঐতিহ্যবাহী কালেক্টরেট ভবন ও ভবনের দেয়ালের টেরাকোটায় ফুটিয়ে তোলা মহান মুক্তিযুদ্ধকালীন শরণার্থীদের দুর্দশা আর যুদ্ধবিভীষিকার গল্প ‘সেপ্টেম্বর অন যশোর রোড’ পরিদর্শন করেন।

এছাড়া সংস্কার ও দৃষ্টিনন্দন করা কালেক্টরেট পুকুরটিতে শোভা পাওয়া পদ্মফুল ও পুকুর জুড়ে রঙিন মাছ দেখেন।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!