খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

যশোরে তিন কাজীর বিরূদ্ধে আইনজীবির মানহানি মামলা

যশোর প্রতিনিধি

যশোর সদর উপজেলা কাজী সমিতির সভাপতি মনিরুল ইসলামসহ তিন কাজীর বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগে মামলা করেছেন মাসুদুর রহমান নামে এক আইনজীবী। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুদ্দীন হোসাইন তার অভিযোগ আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

অভিযুক্তদের মধ্যে মনিরুল ইসলাম যশোর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাজী (বিবাহ ও তালাক রেজিস্ট্রার)। অপর দু’জন হচ্ছেন সদর উপজেলার রামনগর ইউনিয়নের কাজী কামাল হোসেন ও যশোর পৌরসভার ১ ও ৯ নম্বর ওয়ার্ডের কাজী মোশাররফ হোসেন।

বাদী জেলা আইনজীবী সমিতির সদস্য মাসুদুর রহমানের অভিযোগ, গত ৯ সেপ্টেম্বর আসামিরা প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেন। এই সংবাদ সম্মেলনে বলা হয় শহরের আদালতপাড়ার কিছু উকিল ও মহুরি কাজী (বিবাহ ও তালাক রেজিস্ট্রার) হুসাইন ও তার সহকারীর সাথে একজোট হয়ে অবাধে বাল্য বিয়ে ও তালাক সংক্রান্ত বেআইনি কর্মকান্ডে জড়িত। কিন্তু প্রকৃতপক্ষে যশোরের আইনজীবীরা বাল্য বিয়ে রোধে বিভিন্ন সমাজিক প্রতিষ্ঠানের মাধ্যমে জনগণকে সচেতন করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। এ কারণে বাল্য বিয়ে দেয়া সংক্রান্ত কোন কাজের সাথে আইনজীবীদের কোন ভূমিকা নেই। মূলত ওই সংবাদ সম্মেলনে আসামিরা পরস্পর যোগসাজসে আইনজীবীদের সামাজিক মর্যাদাহানির অসৎ উদ্দেশ্যে অসত্য বক্তব্য দিয়েছেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!