খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

যশোরে কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত ব্যক্তির মৃত্যু, করোনা পজিটিভ ৫

নিজস্ব প্রতিবেদক ও যশোর প্রতিনিধি

যশোরে কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত এক ব্যক্তির মৃত্যু এবং পজিটিভ হয়েছে আরও পাঁচ জন। সংক্রমিত পাঁচ জনই ভারত থেকে করোনা নেগেটিভ নিয়ে বাংলাদেশে আসেন। তাই ফের পরীক্ষার রিপোর্ট ছাড়া বলা যাচ্ছে না আক্রান্তরা ভারতীয় ভেরিয়েন্ট বহন করছে কিনা।

রবিবার (১৬ মে) বিকেলে যশোর শহরের একটি হোটেলকক্ষে বিমল চন্দ্র দে (৬০) মারা যান। বিমল চন্দ্র শরীয়তপুর সদর উপজেলার গৌরাঙ্গ চন্দ্র দের ছেলে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য বিমল চন্দ্র ভারতে যান। ৮ মে তিনি বেনাপোল ইমিগ্রেশন দিয়ে দেশে ফেরেন। অসুস্থ অবস্থায় ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বলাকা হোটেলে তাঁকে রাখা হয়। রবিবার (১৬ মে) বেলা সোয়া তিনটার তিনি হোটেলেই মারা যান। বিমল চন্দ্র দে’র মরদেহ তার স্ত্রী ও ছেলে পুলিশের সহায়তায় শরিয়তপুরে নিয়ে গেছে।

যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, করোনা নেগেটিভ সনদ নিয়ে তিনি বাংলাদেশে প্রবেশ করেন। ক্যানসারে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তাঁর শরীরে করোনাভাইরাস ছিল কি না, তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

গতকাল অ্যান্টিজেন পরীক্ষায় পাঁচজনের শরীরে করোনা শনাক্ত হয়। পরে তাঁদের আবার পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, যশোরে যে পাচঁ জন করোনা পজিটিভ শনাক্ত হয়, তারা সবাই করোনা নেগেটিভ অবস্থায় ভারত থেকে দেশে ফেরেন। কোয়ারেন্টাইনে থেকেই তাঁরা করোনা পজিটিভ হয়েছেন। তাঁদের যশোর জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি রাখা হয়েছে।

এ কারণে রবিবার (১৬ মে) থেকে অ্যান্টিজেন পরীক্ষা বাদ দিয়ে সরাসরি পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। কোয়ারেন্টিনে থাকা ৬৯ জনের নমুনা সংগ্রহ করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার ল্যাবে পিসিআর পরীক্ষার জন্য পাঠানো হয়। তাঁদের মধ্যে যাঁদের করোনা নেগেটিভ হবে, তাঁদের নিজ বাড়িতে ফেরার জন্য ছাড়পত্র দেওয়া হবে।

যশোর জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, ভারত থেকে ফেরা যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে পরীক্ষা করে দেখা হচ্ছে। যাঁদের নেগেটিভ আসবে, তাঁরাই ছাড়পত্র পাবেন। কারণ, কোয়ারেন্টাইনে থেকে অনেকে করোনা পজিটিভ হচ্ছেন।

উল্লেখ্য, এর আগে ১৩ মে যশোর হাসান হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা আম্বিয়া খাতুন (৩৩) নামে এক ক্যান্সার রোগী মারা যান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!