খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত
  গাজায় যুদ্ধবিরতির বিষয়ে সম্মত হামাস
  সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১১ জনের

যশােরে টিকা নিতে গিয়ে সাংবাদিক দম্পত্তি অপমানিত

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর জেনারেল হাসপাতালের টিকাদান কেন্দ্রে দায়িত্বরত রেড ক্রিসেন্ট যুব ইউনিটের সদস্যদের ঔদ্ধত্যপূর্ণ আচরণ সর্বকালের সীমা অতিক্রম করেছে। রোববার(২০ ফেব্রুয়ারি) টিকা দিতে গিয়ে তাদের কাছে অপমানিত হয়েছেন সাংবাদিক জাহিদ আহমেদ লিটন দম্পত্তি। এসময় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার দীপাঞ্জন সাহা এসেও সাংবাদিক লিটনকে অপমান করেন। এ ঘটনায় টিকা নিতে আসা উপস্থিত লোকজন হতবাক হয়েছেন।

সাংবাদিক লিটন জানান, রোববার দুপুর সোয়া ১টার দিকে তিনি, তার স্ত্রী ও ছোট ভাই করোনার বুস্টার ডোজ নিতে হাসপাতালের টিকাদান কেন্দ্রে যান। এসময় তিনি স্ত্রীকে কেন্দ্রের বারান্দায় দাঁড় করিয়ে রেখে টিকাকার্ড স্কান করছিলেন। এসময় রেড ক্রিসেন্ট যুব ইউনিটের সদস্য সাব্বির এসে তার স্ত্রীর সাথে অসৌজন্যমূলক আচরণ করেন ও তাকে জোরপূর্বক বারান্দা থেকে নামিয়ে দেন। পরে বিষয়টি সাব্বিরের কাছে জানতে চান সাংবাদিক লিটন। এসময় সাব্বির তার সাথেও ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও তাকে অপমানিত করেন। এক পর্যায়ে তারা প্রচার করে সাব্বিরকে মারা হয়েছে ও এ দাবিতে তারা টিকাদান বন্ধ করে দেয়। পরে দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ ও ঘটনার মিমাংসা করেন।

এসময় হঠাৎ করেই ঘটনাস্থলে আসেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার দীপাঞ্জন সাহা। তিনি কোন কিছু না শুনেই সাংবাদিক লিটনকে অকথ্য ভাষায় কথা বলেন ও টিকাদান কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। তিনি বলেন, রেড ক্রিসেন্ট কর্মীরা এখানে সারাদিন কাজ করে, ফলে তাদের ঔদ্ধত্যপূর্ণ আচরণ সবাইকে মেনে নিতে হবে। তিনি ঘটনা সম্পর্কে সাংবাদিক লিটনের কাছ থেকে কোন কিছুই জানতে চাননি বা তাকে কিছু বলার সুযোগ দেননি।

রেড ক্রিসেন্ট কর্মী ও হাসপাতালের আরএমও’র বেপরোয়া আচারণে টিকাদান কেন্দ্রে উপস্থিত লোকজন হতবাক হয়েছেন। তারা বলেছেন, একজন উর্ধ্বতন কর্মকর্তার এ জাতীয় আচরণ স্বাভাবিক নয়। তিনি অসুস্থ রয়েছেন। আর রেড ক্রিসেন্ট কর্মীরা বরাবরই টিকাদান কেন্দ্রে অশোভন আচারণ করে থাকে, এটা নতুন কিছু নয়। এ বিষয়ে অভিযোগ করেও কোন কাজ হচ্ছে না।

বিষয়টি নিয়ে সাংবাদিক জাহিদ আহমেদ লিটন প্রেসক্লাব যশোরের সভাপতি, সম্পাদক, যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক, সাংবাদিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সম্পাদক, রেড ক্রিসেন্ট সোসাইটি যশোরের সভাপতি, সিভিল সার্জন, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও জেলা প্রশাসকের নিকট অভিযোগ করেছেন।

এ ব্যাপারে প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান বলেন, বিষয়টি নিয়ে ক্লাবের সভাপতিসহ সাংবাদিক নেতৃবৃন্দ সবার সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, এটি অনাকাঙ্খিত ঘটনা। কেন এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে সে বিষয়ে খোঁজ নিয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।

যশোর আড়াইশ’ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক আক্তারুজ্জামান বলেন, টিকাদান কেন্দ্রে রেড ক্রিসেন্টের কর্মীরা সাধারণ মানুষের সাথে অশোভন আচারণ করছে এ জাতীয় অভিযোগ আমরা পেয়েছি। কর্মী সঙ্কটের কারণে তাদেরকে কাজে লাগানো হচ্ছে। তবে তাদের এ আচারণ মেনে নেয়া হবে না। ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া আবাসিক মেডিকেল অফিসার দীপাঞ্জন সাহার আচারণে তিনি দু:খ প্রকাশ করেন। তিনি বলেন, গোটা বিষয় তিনি জেনেছেন তারপরও খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।

এ ব্যাপারে যশোর রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল বলেন, ঘটনাটি অবশ্যই দু:খজনক। রেড ক্রিসেন্ট সোসাইটির কোন কর্মী এ জাতীয় কাজ করলে তার বিরুদ্ধে অবশ্যই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিষয়টি নিয়ে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, এটি অবশ্যই দু:খজনক ঘটনা। টিকা নিতে গিয়ে কেউ অপমানিত হবেন, এটা মেনে নেওয়া যায় না। তিনি এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!