খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

মোংলা পৌরসভার ফুটপাত দখল মুক্ত করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মোংলা প্রতিনিধি

মোংলা পৌর শহরের প্রধান সড়কের দুই পাশে অবৈধ দখল, স্থাপনা অপসারণের লক্ষে, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে এক ঝটিকা অভিযান চালিয়েছে মোংলা পৌর্ট পৌরসভা।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান এর নেতৃত্বে পৌর এলাকার বাজার মসজিদ রোড ও বাজারসহ পৃথক কয়েকটি স্থানের ফুটপাতে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে ফুটপাতের ওপর গড়ে ওঠা অবৈধভাবে বেশ কিছু দোকানপাট উচ্ছেদ করা হয়। এসময় পৌরসভা আইনে অবৈধ দখলকারীদের ৬ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও তা আদায় করা হয়।

স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ সাধারণ পথচারীদের নিরাপদে চলাচলের সুবিধার্থে পৌর কর্তৃপক্ষের উদ্যোগে শুক্রবার সকালে মোংলা পৌর শহরের প্রধান সড়কের দুই পাশের ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে দখলকারীদের মধ্যে কয়েকজনকে আর্থিক দণ্ডে দণ্ডিতও করা হয়।

অভিযান শেষে পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান সাংবাদিকদের জানান, ফুটপাতে অবৈধ স্থাপনা গড়ে ওঠার কারণে সৃষ্ট যানজটে পৌর নাগরিকদের দুর্ভোগ পোহাতে হয়। তাই পৌর নাগরিকরা যেন নির্বিঘ্নে রাস্তায় চলাচল করতে পারেন এবং শহরকে পরিচ্ছন্ন রাখার অংশ হিসেবেই ফুটপাতগুলোতে গড়ে ওঠা অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। জনদূর্ভোগ লাঘব এবং সাধারণ পথচারীদের নিরাপদে চলাচলের ব্যবস্থাসহ মোংলা পৌরবাসীর স্বাচ্ছন্দ্যে চলাচলের পথ স্বাভাবিক রাখতে এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানান পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান।

পৌরসভার নিবার্হী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, ফুটপাতে ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো মালামাল রেখে দেওয়ার কারণে পথচারীদের চলাচলে অসুবিধা সৃষ্টি হচ্ছে। পথচারীদের নিরাপদে চলাচলের জন্য আমরা এ অভিযান পরিচালনা করেছি। ছয়টি দোকানকে আমরা ছয় হাজার টাকা অর্থদন্ড করছি। জনগনের কথা চিন্তাকরে এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!