খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ৮ মে, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ : রিজভী
  তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে বিএসএফ’র গুলিতে দুই বাংলাদেশি নিহত
  প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু, চলবে বিকাল ৪টা পর্যন্ত

মুক্তিযোদ্ধাদের নামে ৪১ সড়ক, যাচাইয়ের জন্য মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর ৪১টি সড়কের নামকরণের জন্য প্রস্তাব পাওয়া বীর মুক্তিযোদ্ধাদের নামের তালিকা যাচাইয়ের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কেসিসি। এই সময়ে প্রস্তাবিত সড়কগুলোর পূর্ণাঙ্গ স্কেচ ম্যাপ প্রস্তুতকরা করা হবে।

রোববার নগর ভবনে অনুষ্ঠিত ‘মহানগরীর বিভিন্ন সড়ক, ভবন ও স্থাপনাসমূহ বীর মুক্তিযোদ্ধাগণের নামে নামকরণের লক্ষ্যে গঠিত যাচাই-বাছাই উপকমিটি’ এর সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র তালুকদার আবদুল খালেক।

সভায় জানানো হয়, সরকারি নির্দেশনা মোতাবেক ইতোপূর্বে খুলনা মহানগরীর সড়ক, ভবন ও স্থাপনাসমূহের নামকরণের লক্ষ্যে প্রকৃত মুক্তিযোদ্ধাদের নিকট হতে আবেদন আহবান করা হয়। নির্ধারিত সময়ে ৪১টি আবেদন পাওয়া যায় এবং কেসিসি’র সড়ক, ভবন ও স্থাপনা নামকরণ নীতিমালা ২০১৪ এর ৪ (১) নং ক্রমিকের আলোকে একটি যাচাই-বাছাই উপকমিটি গঠন করা হয়।

যাচাই-বাছাই উপকমিটির সভাপতি ও কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মেয়র প্যানেলের সদস্য আলী আকবর টিপু, শেখ হাফিজুর রহমান হাফিজ, হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন, শেখ মো. গাউসুল আজম, কাজী আবুল কালাম আজাদ বিকু, আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগম, কনিকা সাহা, মাজেদা খাতুন, রেকসনা কালাম লিলি, সচিব মোঃ আজমুল হক, প্রধান প্রকৌশলী মোঃ মনজুরুল ইসলাম, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, মুক্তিযোদ্ধা সংসদ খুলনা মহানগর ইউনিটের কমান্ডের কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, মুক্তিযোদ্ধা সংসদ খুলনা জেলা ইউনিট কমান্ডের কমান্ডার সরদার মাহাবুবার রহমান, কেসিসি’র এস্টেট অফিসার মোঃ নূরুজ্জামান তালুকদার প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/হিমালয়




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!