খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়
  গাজীপুরের জয়দেবপুরে তেলবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা, কয়েকজন আহত; যাত্রীবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত, ঢাকার সাথে উত্তর-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

মাশরাফির আসনে নৌকার মাঝি হতে চান আরও ২১ জন

নড়াইল প্রতিনিধি

নড়াইল -২ আসনে ( মোর্ত্তজাসদরের একাংশ ও লোহাগড়া) আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ২২ জন। এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সর্বোচ্চ সংখ্যক নেতা মনোনয়নপত্র সংগ্রহ করায় জেলা জুড়ে সরব আলোচনার সৃষ্টি হয়েছে। এখন অপেক্ষার পালা, কে হচ্ছেন নড়াইল-২ আসনে নৌকা প্রতীকের কান্ডারী। এ নিয়ে নড়াইল- ২ আসনের নির্বাচনী এলাকায় চলছে ব্যাপক জল্পনা-কল্পনা তথা আলাপ-আলোচনা।

নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা। তিনি ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন নন্দিত ক্রিকেটার মাশরাফি বিন মোর্ত্তজা।

মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত এই আসনে যে ২২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন, তারা হলেন, নড়াইল-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও আ’লীগের কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মোর্ত্তজা, নড়াইল জেলা আ’লীগের সহ-সভাপতি এস এম আসিফুর রহমান বাপ্পী, জেলা আ’লীগের সহ-সভাপতি এ্যাড. সৈয়দ আইয়ুব আলী, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক নিজামুদ্দিন খান নিলু, জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বুয়েট প্রকৌশলী লে. কমান্ডার (অবঃ) এ এম আব্দুল্লাহ, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদুল বাসার ডলার, নড়াইল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু, বিশিষ্ট সাংবাদিক ও জাতীয় সংবাদ সংস্থার চেয়ারম্যান লায়ন নুর ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক এ্যাড. এস এম তরিকুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হাবিবুর রহমান তাপস, সাবেক ছাত্রলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী পলাশ হাজরা, আওয়ামী লীগ নেতা উদ্ভীদ বিজ্ঞানি কাজী জাহিদুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা মো: জসিম উদ্দিন কনক, আওয়ামী লীগ নেতা মো: মনির হোসেন, সাবেক আই জি আর মুন্সী নজরুল ইসলাম, নড়াইল ২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শরীফ খসরুজ্জামানের মেয়ে শামীমা সুলতানা ও বর্ষিয়ান আইনজীবি এ্যাড. রেজানুর রহমানের মেয়ে ফারহানা রেজা, আওয়ামিলীগ নেতা বরুন গাঙ্গুলি, ব্যারিস্টার আল-আমীন রহমান জিকো, ড. কে এম সালাউদ্দীন, আওয়ামীলীগনেতা মোঃ হাসানুজ্জামান।

মনোনয়ন প্রত্যাশী এসব নেতৃবৃন্দ দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী। তবে দল যাকে মনোনয়ন দেবে, তার পক্ষেই সকলেই কাজ করবেন বলে এসব নেতৃবৃন্দ আলাপকালে জানিয়েছেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। সোমবার (২০ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে তার পক্ষে ফরম সংগ্রহ করেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. সুবাস চন্দ্র বোস।

জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বুয়েট প্রকৌশলী লেঃ কমান্ডার অবঃ এ এম আব্দুল্লাহ বলেন, যেসকল প্রার্থী মনোনয়ন ফর্ম কিনেছেন সকলেই যোগ্য। কেউ স্থানীয় রাজনীতির সাথে আবার কেউ কেন্দ্রীয় রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছে তাই কাউকে ছোট করে দেখার সুযোগ নেই। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবেন আমরা তার সঙ্গে থেকে নৌকাকে বিজয়ী করবো ইনশাআল্লাহ।

নড়াইল-২আসনে সর্বোচ্চ সংখ্যক প্রার্থীর মনোনয়ন সংগ্রহ করার বিষয়ে নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন, ‘ যারা দলীয় মনোনয়নের বিষয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, তাদের অধিকাংশই নড়াইল জেলার রাজনীতির সাথে সম্পৃক্ত নয়। এসব নেতারা কেন্দ্রীয় রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলেও থাকতে পারে। দলের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মনোনয়ন বোর্ড নড়াইল-২ আসনে যাকে মনোনয়ন দিবেন, দলের নেতা-কর্মী ও সমর্থকরা সেই প্রার্থীর পক্ষে কাজ করবেন।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!