খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

মহানগর বিএনপির সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে জিয়ার ৪২তম শাহাদাৎবার্ষিকী পালন

গেজেট ডেস্ক

১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানী হানাদার বাহিনী গভীর রাতে পূর্ব পাকিস্তানের ঘুমন্ত, নিরীহ ও নিরস্ত্র বাঙালীদের উপর বর্বর হামলা চালিয়ে হত্যা ও মানুষের ঘর বাড়ি জ্বালিয়ে এক ভীতিকর পরিস্থিতি শুরু করলে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান দখলদার পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। যুদ্ধে পরাজিত হলে নির্ঘাত মৃত্যু জেনেও সেদিন দেশ মাতৃকার মুক্তির জন্য যুদ্ধে অংশগ্রহন করেছিলেন। স্ত্রী- সন্তানদের জীবন বিপন্ন হতে পারে জানা সত্ত্বেও জিয়াউর রহমান মুক্তিযুদ্ধকে বেগবান করার জন্য নিজ নামে জেড ফোর্স গঠন করেন। এছাড়া মুক্তিযুদ্ধে ১নং সেক্টরের সেক্টর কমান্ডার হিসেবে মুক্তিযুদ্ধে বিরত্বপুর্ণ অবদান রাখেন। তিনি তাঁর যোগ্যতা, দক্ষতা, মেধা, সততা ও ন্যায় পরায়ণতা দিয়ে সবার মন জয় করতে সক্ষম হয়েছিলেন। তিনি তাঁর জীবদ্দশায় দেশের প্রায় প্রতিটি ক্রান্তিকালে অসামন্য অবদান রেখেছেন। স্বাধীনতা যুদ্ধ থেকে দেশ গঠনে তাঁর ভূমিকা অনস্বীকার্য। জাতি আজও তাঁর আত্মত্যাগকে শ্রদ্ধাভরে স্মরণ করে। সততার মাপকাঠিতে তিনি আজও অনন্য ও অদ্বিতীয়।

মঙ্গলবার (৩০ মে) মহান স্বাধীনতার ঘোষক, বিএনপি প্রতিষ্ঠাতা, শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা এবং অসহায় মানুষের মাঝে খাবার বিতরন করা হয়েছে। এছাড়াও বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার সুস্থতা কামনায় দোয়ার বিভিন্ন অনুষ্ঠানে কথাগুলো বলেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি ও খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।

২৭নং ওয়ার্ড : নগরীর সদর থানাধিন ২৭নং ওয়ার্ড বিএনপির সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে জোহর বাদ পুর্ব বানিয়াখামার বড় মসজিদ এলাকায় অসহায় মানুষের মাঝে খাবার বিতরন করেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি ও খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু ও খুলনা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও খুলনা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি। এসময় উপস্থিত ছিলেন মেহেদী হাসান দিপু, হাসান মেহেদী রিজভী, ইশহাক তালুকদার, আব্দুল জব্বার, রবিউল ইসলাম রবি, জাকারিয়া লিটন, মোস্তাফিজুর রহমান বাবলু, মোহাম্মদ আলী, সোহাগ, মমিনুল ইসলাম আজম, মোফাজ্জেল হোসেন, মাসুদ রেজা, টিপু হাওলাদার, আল আমিন হাওলাদার প্রিন্স, ইউনুচ শেখ, দাউদ শেখ, সিরাজলি ইসলাম বাবলু, মনির শেখ, বেলাল শেখ, কাওসার শিকদার, আলী খান প্রমুখ।

২৯নং ওয়ার্ড : ২৯নং ওয়ার্ড বিএনপির সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে বাদ আসর ট্যাংক রোড জামে মসজিদে মহান স্বাধীনতার ঘোষক, শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমান, বীর উত্তম এর আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার সুস্থতা কামনায় দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন জাফরউল্লাহ খান সাচ্চু, ইউসুফ হারুন মজনু, মেজবাহ উদ্দিন মিজু, নাজমুল হক মুকুল, আবু ইয়াসির, সাইদুর রহমান বাবু, খোকন, সুমন, জুয়েলসহ থানা, ওয়ার্ড ও অঙ্গ সহযোগী সংগঠনের সেতৃবৃন্দ।

সোনাডাঙ্গা থানা : ১৬নং ওয়ার্ড বিএনপির সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে জোহর বাদ বয়রা বাজার দলীয় কার্যালয়ে এবং ২৬নং ওয়ার্ড বিএনপির সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে বাদ আসর আলীর ক্লাবের মোড় এলাকায় বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমান এর আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং অসহায় মানুষের মাঝে খাবার বিতরন করেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি ও খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।

এসময় উপস্থিত ছিলেন ইকবাল হোসেন খোকন, আসাদুজ্জামান মুরাদ, সাদেকুর রহমান সবুজ, এড. গোলাম মওলা, শেখ জামিরুল ইসলাম জামিল, আকরাম হোসেন খোকন, সরদার রবিউল ইসলাম রবি, মহিউদ্দিন টারজান, বাচ্চু মীর, মোস্তফা জামান মিন্টু, মনিরুল ইসলাম, গোলাম নবী ডালু, রিয়াজুর রহমান, শরিফুল ইসলাম বাবু, ইকবাল হোসেন, পারভেজ মোড়ল, শেখ হাসমত, শেখ মারুফ হোসেন, ওহেদুজ্জামান, আজিজ ডাবলু, শামীম হোসেন, আব্দুর রহমান প্রমুখ।

খালিশপুর থানা : খালিশপুর থানা বিএনপির সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে বাদ আসর নিউজপ্রিন্ট মিল গেট জামে মসজিদে শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমান এর আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং অসহায় মানুষের মাঝে খাবার বিতরন করেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি ও খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।
এসময় উপস্থিত ছিলেন অধ্যক্ষ তারিকুল ইসলাম, এড. ফজলে হালিম লিটন, নিজাম উর রহমান লালু, আশরাফ হোসেন, কাজী শফিকুল ইসলাম শফি, এইচ এম আবু সালেক, মনিরুজ্জামান মনির, নুরে আব্দুল্লাহ, সেলিম কাজী, পারভীন আক্তার, বারেক হাওলাদার, সাইদ মহিউদ্দিন বাবু, আবুল কালাম, বাবলু, লাভলু আবু, তসির উদ্দিন শেখ, রেজাউল প্রমুখ।

দৌলতপুর থানা : দৌলতপুর থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের সাবেক নেতৃবৃন্দ আয়োজিত শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমান, বীর উত্তম এর আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার সুস্থতা কামনা, আলোচনা সভা ও দোয়া মাহফিল বিকাল সাড়ে ৫টায় মহেশ্বরপাশা বাজার মোড়ে আলতাফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির সাবেক সভাপতি ও খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও খুলনা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি।

দৌলতপুর থানা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম নান্নুর পরিচালনায় বক্তৃতা করেন এবং উপস্থিত ছিলেন শেখ মোশারফ হোসেন, মীর কায়সেদ আলী, শেখ ইকবাল হোসেন, ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তরিকুল ইসলাম, মোল্যা মুজিবুর রহমান, আবুল কালাম সিকদার, শরিফুল ইসলাম, আকরাম হোসেন, আব্দুর রব মুন্সি, আব্দুল জলিল হাওলাদার, মাসুদুল হক মাসুম, মুজিবর রহমান, সাইফুল ইসলাম, আইনাল হোসেন, শরিফুল আনাম, সৈয়দ গাজী, রিপন হাওলাদার, আসাদুর রহমান, ইকবাল হোসেন, নাজমুল হোসেন, আরিফ হোসেন, সালেহ আহম্মদ, ফারুক হোসেন, মো. সাগর, আব্দুল বারেক, সেলিম মোল্যা, আলী গাজী, হারুন অর রশিদ, ইউনুস আলী, মাহাবুব আলী বাকি। এছাড়া জোহর বাদ রেলিগেট বায়তুল এলাহী জামে মসজিদে বাদ আছর আলীয়া মাদ্রাসা মসজিদ ও বাদ মাগরিব মানিকতলা দারুস সালাম মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!