খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

মহানগরীতে পয়:বর্জ্য নিষ্কাশন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিতে প্রচারাভিযান

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরী এলাকায় পয়:বর্জ্য নিষ্কাশন কার্যক্রম বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাসব্যাপী কারাভান প্রচারাভিযান শুরু হয়েছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আজ মঙ্গলবার সকালে নগরীর নতুন বাজার ভেড়িবাধের ওয়েস্ট ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এই ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন এ ক্যাম্পেইনের আয়োজন করে।

ক্যারাভান প্রচারাভিযান উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, নগরীতে স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করার জন্য বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়নের পাশাপাশি মানববর্জ্য ব্যবস্থাপনায়ও আধুনিক পদ্ধতি গ্রহণ করা হয়েছে। তিনি বলেন বিশ্বব্যাপী মানুষ করোনা মহামারীর সাথে যুদ্ধ করছে। এই দু:সময়ে সকলকে ব্যক্তিগত ও পারিবারিকভাবে স্বাস্থ্য পরিচর্যায় যতœবান হতে হবে। একইসাথে পরিবেশ সুরক্ষায়ও সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি ড্রেনে সেপটিক ট্যাঙ্কের আউটলেট বন্ধ, প্রতিবছর একবার সেপটিক ট্যাঙ্ক পরিস্কার করার ওপর গুরুত্বারোপ করেন এবং এ বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টিতে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

কেসিসি’র ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু, সহকারী কঞ্জারভেন্সী অফিসার নূরুন্নাহার এ্যানী, এসএনভি’র বিসিসি এ্যাডভাইজার এস এ এম হুসাইন, স্যানিটেশন বিজনেস এ্যাডভাইজার মোঃ তানভির আহম্মেদ চৌধুরী, টেকনিক্যাল প্রোগ্রাম অফিসার সাকের আহম্মেদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পরিবেশ সুরক্ষায় আধুনিক ভ্যাকুয়াম ট্রাকের মাধ্যমে সেপটিক ট্যাঙ্ক পরিস্কার করার বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ প্রচারাভিযান শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে নগরীর প্রতিটি ওয়ার্ডে এ প্রচারাভিযান অনুষ্ঠিত হবে। সূত্র : খবর বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!